ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মার্চে সমাবর্তনের পরিকল্পনা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:৫২, ৩ নভেম্বর ২০২২  

মার্চে সমাবর্তনের পরিকল্পনা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের

মার্চে সমাবর্তনের পরিকল্পনা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের

প্রথম সমাবর্তনের তিন বছর পরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) দ্বিতীয় সমাবর্তনের প্রস্তুতি নিচ্ছে প্রশাসন। ২০২৩ সালের মার্চ নাগাদ ১৩ হাজারের অধিক ডিগ্রিধারীদের নিয়ে এ সমাবর্তন অনুষ্ঠিত হবে। তবে সমাবর্তনের স্থান ধূপখোলা মাঠে হবে নাকি কেরানীগঞ্জে দ্বিতীয় ক্যাম্পাসে হবে তা পরবর্তীতে সিদ্ধান্ত নেয়া হবে মাঠ দুটো পরিদর্শনের পরে। 

গত মঙ্গলবার (১ নভেম্বর) ডিনস কমিটির এক সভায় এসব বিষয়ে আলোচনা হয়। 

বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদের অনুমতিক্রমে সমাবর্তনের মাঠ ও তারিখ নির্ধারণ করা হবে বলেও নীতিগত সিদ্ধান্ত হয়েছে এই সভায়। 

জানা যায়, এবারের সমাবর্তনে ২০১৩-১৪ শিক্ষাবর্ষ থেকে ২০১৬-১৭ শিক্ষাবর্ষ পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক, স্নাতকোত্তর, এমফিল, পিএইচডি ডিগ্রিধারীদের নিয়ে এ সমাবর্তনের আয়োজন করতে যাচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়াও ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের স্নাতকের ফলাফল প্রকাশ হওয়ার সাপেক্ষে তারাও সমাবর্তনে অংশগ্রহণ করতে পারবে। এ বছরে পিএইচডি ডিগ্রিধারী ৮ জনও সমাবর্তনে অংশগ্রহণ করবে বলে জানা গেছে। 

উল্লেখ্য, এর আগে ২০২০ সালের ১১ জানুয়ারি প্রথম সমাবর্তনে ১৮ হাজারের অধিক ডিগ্রিধারীদের নিয়ে প্রথমবারের মতো সমাবর্তনের আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সর্বশেষ
জনপ্রিয়