ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

মেসির ফেরার ম্যাচে এমবাপের জোড়া গোল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৫৬, ১৪ মে ২০২৩  

মেসির ফেরার ম্যাচে এমবাপের জোড়া গোল

মেসির ফেরার ম্যাচে এমবাপের জোড়া গোল

ম্যাচ জুড়ে একচেটিয়া আধিপত্য করল পিএসজি। নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার ম্যাচে লিওনেল মেসি তেমন কিছু করে দেখাতে না পারলেও জ্বলে উঠলেন কিলিয়ান এমবাপে। আজাকসিওকে উড়িয়ে লিগ ওয়ানের শিরোপা ধরে রাখার আরও কাছে চলে গেল প্যারিসের দলটি। ঘরের মাঠে শনিবার (১৩ মে) রাতে লিগ ম্যাচটি ৫-০ গোলে জিতেছে ক্রিস্তফ গালতিয়ের দল। শেষ দিকে একজন কম নিয়ে খেলেছে দুই দলই।

জোড়া গোল করেন এমবাপে। ফাবিয়ান রুইস ও আশরাফ হাকিমি করেন একটি করে গোল। অন্যটি আত্মঘাতী। এই জয়ে ৬ পয়েন্টে এগিয়ে গেল পিএসজি। ৩৫ ম্যাচে ২৬ জয় ও ৩ ড্রয়ে তাদের ৮১ পয়েন্ট। সমান ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে লঁস।

গত মাসের শেষ দিকে লিগ ওয়ানে লরিয়ঁর বিপক্ষে দলের হারের পরদিন স্বপরিবারে সৌদি আরবে উড়াল দেন মেসি। ক্লাবের অনুমতি না নিয়ে ওই সফরে যাওয়ায় প্রাথমিকভাবে তাকে দুই সপ্তাহের নিষেধাজ্ঞা দেয় পিএসজি। পরে ক্ষমা চান আর্জেন্টাইন মহাতারকা। গত সোমবার তার অনুশীলনে ফেরার কথা জানায় পিএসজি। এবার তিনি নেমে গেলেন ম্যাচে। এদিন অবশ্য দুয়োও শুনতে হয় তাকে।

শুরু থেকে আজাকসিওকে চেপে ধরে পিএসজি। সাফল্য পেতেও বেশি সময় লাগেনি তাদের। ২২তম মিনিটে দলকে এগিয়ে নেন রুইস। সতীর্থের পাস প্রতিপক্ষের এক খেলোয়াড়ের পায়ে লেগে বক্সে পান তিনি। জায়গা বানিয়ে বাঁ পায়ের দারুণ শটে জালে পাঠান এই স্প্যানিশ মিডফিল্ডার। ৩৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা। বক্সে প্রতিপক্ষের দুই খেলোয়াড়ের মাঝ থেকে এমবাপের শট শুরুতে ফিরিয়ে দেন গোলরক্ষক। ফিরতি বল ফাঁকা জালে পাঠান হাকিমি। খানিক পর বক্সের ঠিক বাইরে থেকে মেসির ফ্রি-কিকে বল রক্ষণ দেয়ালে লাগে।

দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে স্কোরলাইন ৩-০ করেন এমবাপে। বক্সে জটলার ভেতর থেকে ফরাসি তারকার শটে বল গোলরক্ষকের হাত ছুঁয়ে গায়ে লেগে গোললাইন পেরিয়ে যায়। চলতি লিগ ওয়ানে এটি এমবাপের ২৫তম গোল। গত ৬০ বছরের বেশি সময় প্রথম ফরাসি খেলোয়াড় হিসেবে ফ্রান্সের শীর্ষ লিগে ভিন্ন চার আসরে অন্তত ২৫ গোল করলেন তিনি। আট মিনিট পর চমৎকার গোলে ব্যবধান আরও বাড়ান এমবাপে। পিএসজির অর্ধ থেকে সের্হিও রামোসের উঁচু করে বাড়ানো বল হেডে ক্লিয়ার করতে পারেননি প্রতিপক্ষের এক ডিফেন্ডার। বক্সের মাথায় বল শূন্য থাকা অবস্থাতেই জোরাল ভলিতে জালে পাঠান বিশ্বকাপ জয়ী তারকা।

৬৬তম মিনিটে একটি সুযোগ পায় আজাকসিও। কিন্তু বক্সে ভালো পজিশনে বল পেয়েও উড়িয়ে মারেন বারেতো। সাত মিনিট পর তাদের ডিফেন্ডার মোহমেদ ইউসুফের আত্মঘাতী গোলে স্কোরলাইন হয়ে যায় ৫-০। বাঁ দিক থেকে মার্কিনিয়োসের শট ইউসুফের পায়ে লেগে জালে জড়ায়। খানিক পর প্রতিপক্ষের খেলোয়াড়দের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে লাল কার্ড দেখেন হাকিমি। ভিএআরে মনিটরে দেখে আজাকসিওর মিডফিল্ডার রোমেন মাঙ্গানিকেও সরাসরি লাল কার্ড দেখা রেফারি। বাকি সময়ে আর উল্লেখযোগ্য কিছু হয়নি। এই হারে অবনমন নিশ্চিত হয়ে গেল আজাকসিওর। ৩৫ ম্যাচে ২৪ হারে ২৩ পয়েন্ট নিয়ে ২০ দলের মধ্যে ১৮ নম্বরে আছে তারা।

সর্বশেষ
জনপ্রিয়