ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ময়মনসিংহের ফুলপুরে কালাজ্বর নির্মূলে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:৪০, ৩০ নভেম্বর ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

ময়মনসিংহের ফুলপুরে গতকাল সোমবার কালাজ্বর নির্মূল কার্যক্রম জোরদার করার জন্য উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। জাতীয় কালাজ্বর নির্মূল কমিটি, সিডিসি ও স্বাস্থ্য অধিদপ্তরের যৌথ আয়োজনে ও এ্যাসেড বাংলাদেশের সহযোগীতায় উপজেলা পরিষদ সভা কক্ষে এই অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন, ফুলপুর উপজেলা চেয়ারম্যান মো. আতাউল করিম রাসেল, মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া পারভিন লাকি, ফুলপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কমর্কতা ডাঃ জায়েদ মাহবুব খান, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ প্রাণেশ চন্দ্র পন্ডিত, উপজেলা সমাজসেবা কর্মকর্তা শিহাব উদ্দিন খান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আবুল বশার ভূইয়া প্রমুখ।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাছরিন আক্তার, জাতীয় কালাজ্বর নির্মূল কার্যক্রমের কর্মকর্তা শাহাদত হোসেনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, সাংবাদিক, ফুলপুর থানার প্রতিনিধি, মসজিদের ইমাম ও বিভিন্ন পর্যায়ের প্রতিনিধি।

কালাজ্বর নির্মূল কার্যক্রম জোরদার করার জন্য উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভায় ' কি কি কারণে কালাজ্বর হয়, কালাজ্বর সনাক্তকরণ, কালাজ্বরের লক্ষণ, কালাজ্বর পরবর্তি কার্যক্রম, কালাজ্বর প্রতিরোধের উপায়, বাহক নিয়ন্ত্রণ, কালাজ্বর প্রবল এলাকাসমূহ, ২০৩০ সালের মধ্যে কালাজ্বর মুক্ত বাংলাদেশ অর্জনে কে কি ভাবে অবদান রাখতে পারে এসব বিষয়সহ কালাজ্বরের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়