ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনকে ‘উষ্ণতম’ অভিনন্দন মোদির

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১২:২৮, ২১ জানুয়ারি ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নেয়া জো বাইডেনকে ‘উষ্ণতম’ অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এক বার্তায় মোদি তার অভিব্যক্তি প্রকাশ করেন।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেয়ায় জো বাইডেনকে উষ্ণতম অভিনন্দন জানাচ্ছি। ভারত-যুক্তরাষ্ট্রের কৌশলগত অংশীদারত্ব মজবুত করতে তার সঙ্গে কাজ করতে মুখিয়ে আছি, টুইটে লেখেন মোদি।

যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্টকে অভিনন্দন জানিয়ে আরও কিছু টুইট করেন ভারতের প্রধানমন্ত্রী। এর একটিতে তিনি বলেন, সাধারণ কিছু মূল্যবোধের ওপর দাঁড়িয়ে আছে ভারত ও যুক্তরাষ্ট্রের অংশীদারত্ব।

মোদি বলেন, ‘আমাদের যথেষ্ট ও বহুমুখী দ্বিপক্ষীয় এজেন্ডা, ক্রমবর্ধমান অর্থনৈতিক সম্পৃক্তি এবং জনগণের মধ্যে শক্তিশালী যোগাযোগ রয়েছে। ভারত-যুক্তরাষ্ট্র অংশীদারত্বকে আরও উন্নত অবস্থানে নিতে প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে কাজ করতে আমরা অঙ্গীকারাবদ্ধ।’

স্থানীয় সময় বুধবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে অভিষেক হয় জো বাইডেনের। এ উপলক্ষ্যে তাকে অভিনন্দন জানিয়েছেন বিশ্বের বিভিন্ন প্রান্তের নেতারা।

কাজ শুরু করার প্রথম দিনেই ১৫টি নির্বাহী আদেশ, স্মারকলিপি ও নির্দেশনায় সই করেছেন বাইডেন। এর মধ্য দিয়ে সদ্য সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের অনেকগুলো বিতর্কিত সিদ্ধান্ত বাতিল করেছেন তিনি।

সর্বশেষ
জনপ্রিয়