ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

যুক্তরাষ্ট্রের ভিসানীতির চাপে ‌‘আজগবি গুজব’ ছড়াচ্ছে বিএনপি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৫২, ৩০ মে ২০২৩  

যুক্তরাষ্ট্রের ভিসানীতির চাপে ‌‘আজগবি গুজব’ ছড়াচ্ছে বিএনপি

যুক্তরাষ্ট্রের ভিসানীতির চাপে ‌‘আজগবি গুজব’ ছড়াচ্ছে বিএনপি

রাজপথের আন্দোলনে ব্যর্থ বিএনপি সরকার ও দেশের বিরুদ্ধে গুজব ছড়িয়ে দীর্ঘদিন ধরেই সাধারণ জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। আর যুক্তরাষ্ট্রের নতুন ভিসানীতির চাপে পড়ে দলটি এখন যারপরনাই বেকায়দায় পড়েছে। তাই দলটির নেতারা একের পর এক গাঁজাখুরি বক্তব্য দিচ্ছেন। আর দলটির মিডয়া ও সাইবার সেলের সদস্যরা আজগবি গুজব ছড়াচ্ছে।

সম্প্রতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১০ মন্ত্রীর ওপর যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দিয়েছে দাবি করে একটি ভিডিও ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউবে প্রচার করেছে বিএনপি-জামায়াতের সাইবার সেল। অনুসন্ধানে জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিংবা বাংলাদেশ সরকারের কোনো মন্ত্রীর ওপর মার্কিন যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দেয়নি বরং দেশবাসীকে বিভ্রান্ত করার জন্য চটকদার শিরোনাম ও থাম্বনেইল ব্যবহার করে ভিত্তিহীনভাবে দাবিগুলো প্রচার করেছে। বিএনপি-জামায়াত নিয়ন্ত্রীত একাধিক ফেজবুক পেজ এবং ইউটিউব চ্যানেল থেকে এ গুজব প্রচার করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে দাবিতে প্রচারিত অন্যান্য ভিডিওগুলোও পর্যবেক্ষণ করলে দেখা যায়, সেখানে বিস্তারিত অংশে নির্ভরযোগ্য কোনো তথ্যসূত্র উল্লেখ নেই। পাশাপাশি, দেশীয় কিংবা আন্তর্জাতিক গণমাধ্যমে এখন পর্যন্ত সম্প্রতি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিংবা কোনো মন্ত্রী বা অন্যকাউকে নিষেধাজ্ঞা দেওয়ার সংবাদ খুঁজে পাওয়া যায়নি।

গত ২৩ মে Sabai Sikhi নামের একটি ইউটিউব চ্যানেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১০ মন্ত্রীর ওপর যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দিয়েছে দাবি করে একটি ভিডিও প্রচার করা হয়। খোঁজ নিয়ে জানা যায়, চ্যানেলটি বিএনপি-জামায়াতের বিদেশে পলাতক এজেন্টদের দ্বারা পরিচালিত হয়। যাদের মধ্যে রয়েছেন খালেদা জিয়ার সহকারী একান্ত সচিব শামসুল আলম এবং বিএনপির অন্যতম সাইবার সন্ত্রাসী আব্দুর রব ভুট্টো। যাদের তত্ত্বাবধায়নেই এসব গুজব ছড়ানো হয়।

ফের উন্নয়নকে বাধাগ্রস্ত করে বাংলাদেশকে অকার্যকর ও ব্যর্থ রাষ্ট্র প্রমাণের অশুভ প্রয়াস নিয়ে বিএনপি-জামায়াতে সাইবার সন্ত্রাসীরা এসব গুজব ছড়ায়। মূলত, মার্কিন নতুন নিষেধাজ্ঞায় বেকায়দায় পড়ে এসব অপপ্রচার ছড়াচ্ছে এই দেশবিরোধী অপশক্তি।

সর্বশেষ
জনপ্রিয়