ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

যে কারণে ঢাকা ছাড়ছেন পরীমণি

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১০:৩৫, ৪ ডিসেম্বর ২০২১  

পরীমণি

পরীমণি

বর্তমান সময়ে ঢাকাই সিনেমার প্রতিবাদী নায়িকা পরীমণি। সম্প্রতি জানা গেল তিনি এক মাস ঢাকায় থাকছেন না। ১২ ডিসেম্বর থেকে ১২ জানুয়ারি পর্যন্ত রাজধানীতে দেখা যাবে না এই নায়িকাকে। তাহলে কোথায় থাকবেন তিনি? এই প্রশ্নের উত্তর দিয়েছেন ‘প্রীতিলতা’ সিনেমার পরিচালক রাশিদ পলাশ।

তিনি বলেন, ১২ ডিসেম্বর থেকে চট্টগ্রামের বিভিন্ন লোকেশনে ‘প্রীতিলতা’ সিনেমার শেষ লটের দৃশ্যধারণ শুরু হচ্ছে। চলবে ১২ জানুয়ারি পর্যন্ত। এই এক মাস পরীমণিকে চট্টগ্রামে থাকতে হবে।

তবে চট্টগ্রামের কোথায় প্রীতিলতা সিনেমার শুটিং শুরু হবে, সে তথ্য জানাননি পরিচালক। শুধু বলেন, ‘পুরো ইউনিট নিয়ে চট্টগ্রামে আছি। তবে কোথায় দৃশ্যধারণ করব তা এখন বলতে চাই না।’

গোলাম রাব্বানীর চিত্রনাট্য ও সংলাপে এবং রাশিদ পলাশের পরিচালনায় ‘প্রীতিলতা’র শুটিং শুরু হয়েছে আগেই। গেল বছরের নভেম্বরে সিনেমাটির শুট শুরু হয়। রাজধানীর উত্তরা, তেজগাঁও এবং পুরান ঢাকায় মাত্র আট দিন সিনেমাটির প্রথম লটের শুট হয়।

সিনেমাটির প্রথম লটের শুটিংয়ে পরীমণি ছাড়াও অভিনয় করছেন তানভীর, মামুন বিশ্বাস, সাইফ চন্দন, মুকুল সিরাজী, রিপা, আর এ রাহুল, রাজু খান, আফরিনা বুলবুল ও অন্যরা। শেষ লটে নতুন আরও শিল্পী যুক্ত হবেন।

ব্রিটিশবিরোধী আন্দোলনের অন্যতম যোদ্ধা এবং প্রথম বিপ্লবী নারী শহীদ প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনের গল্প নিয়েই সিনেমাটি নির্মাণ হচ্ছে। এ সিনেমার জন্য প্রথম বার ঢালিউডে গান করেছেন দুই বাংলার জনপ্রিয় কণ্ঠশিল্পী কবীর সুমন। আরেকটি গান থাকছে সাব্বির নাসিরের কণ্ঠে। কস্টিউম ডিজাইনার হিসেবে আছেন বিবি রাসেল।

সর্বশেষ
জনপ্রিয়