ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

রংপুরে অসহায় মানুষদের জন্য এক টাকায় ইফতার বিতরণ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:২৭, ২৭ এপ্রিল ২০২১  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

পবিত্র রমজানে খেটে খাওয়া অসহায় মানুষদের জন্য এক টাকায় ইফতার বিতরণ করেছে রংপুরের এক দল তরুণ-তরুণী।

সোমবার (২৬ এপ্রিল) বিকেলে ফেসবুকভিত্তিক গ্রুপ ‘আপডেট রংপুর’ ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘নতুন সূর্য’-এর উদ্যোগে নগরীর বঙ্গবন্ধু ম্যুরাল চত্বরে অসহায়-দুস্থ মানুষের মাঝে ইফতার বিতরণ করেন তারা। এসময় মাত্র এক টাকা দিয়ে পথচারী, রিকশাচালক ও অসহায়-দুস্থ মানুষ এই ইফতার গ্রহণ করেন।

ইফতার পেয়ে রিকশাচালক জাহাঙ্গীর মিয়া বলেন, এক টাকা দিয়েই ইফতার পাইনো। আল্লাহ ছাওয়াগুলোর ভালো করুক।

পথচারী তারেক মিয়া বলেন, লকডাউনে প্রায়ই দিন বঙ্গবন্ধু ম্যুরাল চত্বরে বিভিন্ন সংগঠনের মানুষ এসে ইফতার দেয়। আজও পেলাম।

নতুন সূর্য সংগঠনের মুখপাত্র আফ্রিদা জাহিন বলেন, করোনাকালে রংপুর নগরীর অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। তারা চরম মানবেতর জীবনযাপন করছেন। এমন দুর্যোগের মধ্যেই পবিত্র রমজান মাস শুরু হয়েছে। শত কষ্টের মধ্যে সিয়াম সাধনা করছেন এসব মানুষ। তাদের প্রায় দিনই ঠিকমতো ইফতারি জুটছে না। তাদের কথা চিন্তা করেই আমাদের এই উদ্যোগ।

ফেসবুকভিত্তিক গ্রুপ আপডেট রংপুরের প্রতিষ্ঠাতা অ্যাডমিন হাসান আল সাকিব বলেন, দেশ আজ এক ক্রান্তিকাল পার করছে। যাদের সামর্থ্য আছে তাদের উচিত দুর্যোগে অসহায় হয়ে পড়া মানুষের পাশে দাঁড়ানো। এই চিন্তা থেকেই আমরা সাধারণ মানুষের মুখে হাসি ফোটাতে এমন উদ্যোগ নিয়েছি। তারা যেন ইফতার গ্রহণে কোনো বিব্রতকর অবস্থায় না পড়েন এজন্য এক টাকার বিনিময়ে এ ইফতার বিতরণ করা হয়।

তিনি আরও বলেন, আমরা মাসব্যাপী হটলাইন নম্বর চালু করেছি। এই নম্বরে ফোন করলেই অসহায় মানুষের মাঝে সাহরি ও ইফতার পৌঁছে দিচ্ছি।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়