ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রাজশাহীতে আজ বুস্টার ডোজ পাচ্ছেন ৬০০ জন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৪৫, ২৯ ডিসেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রাজশাহীতে আজ বুধবার (২৯ ডিসেম্বর) সকাল থেকে শুরু হয়েছে- করোনার টিকার বুস্টার ডোজ। রাজশাহী সিটি করপোরেশনের ব্যবস্থাপনায় প্রথম দিন ৬০০ জনকে বুস্টার ডোজ দেওয়া হবে।

বিষয়টি জানিয়ে এরই মধ্যে সংশ্লিষ্টদের এসএমএস পাঠানো হয়েছে। যারা এসএমএস পেয়েছেন তারাই পাবেন করোনার এই বুস্টার ডোজ টিকা। রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতাল কেন্দ্রে এ টিকা দেওয়া হবে। শিগগিরই জেলার প্রতিটি উপজেলায় বুস্টার ডোজ দেওয়া হবে।

জানতে চাইলে রাজশাহী সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম জানান, দেশে করোনার টিকা কার্যক্রম শুরু পর প্রথমদিকেই যারা টিকা নিয়েছিলেন এমন ষাটোর্ধ্ব ব্যক্তিরা প্রথমে বুস্টার ডোজ পাবেন। বুধবার সকালে এই বুস্টার ডোজ টিকা গ্রহণের জন্য গতকাল মঙ্গলবার (২৮ ডিসেম্বর) ৬০০ জনকে এসএমএস পাঠানো হয়েছে। তাই যারা সেই এসএমএস পেয়েছেন তারা বুস্টার ডোজ নিতে পারবেন।

বুস্টার ডোজ প্রয়োগের শুরুতেই বয়সটাকেই বিবেচনা করা হচ্ছে। কারণ করোনায় মৃতের মধ্যে অধিকাংশেরই বয়স ষাটোর্ধ ছিল। এরপর ফ্রন্টলাইনাররা বুস্টার ডোজ পাবেন।

রামেক হাসপাতাল কেন্দ্রে সকাল ৯টা থেকে টিকা প্রয়োগ শুরু হবে। চলবে দুপুর ১টা পর্যন্ত। আগে যে টিকাই গ্রহণ করে থাকুন না কেন, বুস্টার ডোজ দেওয়া হবে ফাইজারের টিকায়। এতে সমস্যা হবে না বলেও জানিয়েছেন- রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. আঞ্জুমান আরা বেগম।

এদিকে রাজশাহীর সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদার জানান, বুস্টার ডোজের জন্য গত সোমবার (২৭ ডিসেম্বর) তিনি স্বাস্থ্য অধিদফতর থেকে নির্দেশনা পান। এরপর মঙ্গলবার (২৮ ডিসেম্বর) সিটি করপোরেশন এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোকে এজন্য প্রস্তুতি নিতে বলা হয়। সিটি করপোরেশন এরইমধ্যে বুস্টার ডোজের জন্য সংশ্লিষ্টদের এসএমএস দিয়েছে। শিগগিরই জেলার নয় উপজেলায়ও বুস্টার ডোজ প্রয়োগ কার্যক্রম শুরু হবে বলে জানান- সিভিল সার্জন।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়