ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

রাতের আঁধারে ১৫ লাখ টাকার মাল্টা গাছ কাটল দুর্বৃত্তরা

লালমনিরহাট প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৩৮, ৫ জুলাই ২০২২  

লালমনিরহাটের কালীগঞ্জে রাতের আঁধারে ৩৫২টি মাল্টা গাছ কেটে নষ্ট করেছে দুর্বৃত্তরা।

সোমবার গভীর রাতে উপজেলার কাকিনা ইউনিয়নের গোপালরায় গ্রামে এ ঘটনা ঘটে। এতে ১৫ লাখ টাকার বেশি ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত কৃষক মমিনুর রহমান।

জানা গেছে, কয়েক বছর আগে বাগান মালিক মমিনুর রহমান লিজকৃত প্রায় ৬ বিঘা জমিতে মাল্টা, কমলা ও পেঁপে গাছ লাগান। সোমবার রাতে ঐ বাগানের ৩৫২টি মাল্টা গাছ কেটে ফেলে রেখে গেছে দুর্বৃত্তরা। ঋণের টাকায় করা বাগান এভাবে ধ্বংস হওয়ায় দিশাহারা হয়ে পড়েছেন কৃষক মমিনুর রহমান।

ক্ষতিগ্রস্ত বাগান মালিক মমিনুর রহমান বলেন, আমার সঙ্গে কারো শত্রুতা নেই। কে এই সর্বনাশ করল বুঝতেও পারছি না। এই বাগান করতে গিয়ে ঋণগ্রস্ত আমি। কীভাবে আমি ক্ষতি পুষিয়ে উঠবো বুঝতে পারছিনা। আমি ন্যায়বিচারের জন্য আইনের দ্বারস্থ হবো।

মমিনুর রহমানের বাবা নুরুল হক জানান, এই বাগানের মাল্টা গাছের চারা রোপণ থেকে শুরু করে বর্তমান সময় পর্যন্ত ১৫ লাখ টাকার বেশি ব্যয় হয়েছে। আর কয়েক দিনের মধ্যে সব গাছে মাল্টা ধরতো।

এ ব্যাপারে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রসূল জানান, মাল্টা গাছ কেটে ফেলার একটি অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। অপরাধীদের খুঁজে বের করে বিচারের আওতায় আনা হবে।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়