ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

রাশিয়া বিপুল পরিমাণ মার্কিন এবং ইউরোপীয় অস্ত্র ধ্বংস করেছে

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:৩১, ২৪ এপ্রিল ২০২২  

সংগৃহীত

সংগৃহীত

ইউক্রেনের কৃষ্ণসাগর উপকূলবর্তী ওদেসা শহরের একটি টার্মিনালে হামলা চালিয়েছে রাশিয়ার সামরিক বাহিনী। এতে সেখানে মার্কিন এবং ইউরোপীয় ইউনিয়ন থেকে আসা বিশাল অস্ত্রের চালান ধ্বংস হয়েছে। ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযান চলার মধ্যে এই তথ্য জানিয়েছে মস্কো।

ইউক্রেন সরকার দাবি করছে যে, তাদের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা রাশিয়ার দুটি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করেছে তবে চারটি ক্ষেপণাস্ত্র একটি সামরিক লক্ষ্যবস্তু ও কয়েকটি আবাসিক ভবনে আঘাত হেনেছে। ইউক্রেনের সেনারা রাশিয়ার ক্ষেপণাস্ত্র ধ্বংস করার জন্য যে ক্ষেপণাস্ত্র ছুঁড়েছে তার আঘাতে এসব বেসামরিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে কিনা তা এখনো পরিষ্কার নয়।

রাশিয়ার সামরিক বাহিনীর মুখপাত্র মেজর জেনারেল ইগর কোনাশেনকভ গতকাল বিকেলে জানান, বিমান থেকে দূরপাল্লার হাই প্রিসিশন ক্ষেপণাস্ত্র ছোঁড়ার মাধ্যমে ইউক্রেনের বন্দরনগরী ওডেসার লজিস্টিক টার্মিনালে আমেরিকা এবং ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশ থেকে আসা বিপুল পরিমাণ অস্ত্র ধ্বংস করা হয়েছে।

এর আগে ইউক্রেনকে অস্ত্র সরবরাহ না করার জন্য রাশিয়া বারবার যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলোর প্রতি অনুরোধ জানিয়েছে। রাশিয়া কয়েক দফায় হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, ইউক্রেন অভিমুখী যেকোনো দেশের অস্ত্রের চালান রাশিয়ার জন্য বৈধ লক্ষ্যবস্তু বলে গণ্য হবে।

সর্বশেষ
জনপ্রিয়