ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

রিয়েলমি সি২৫এস: শক্তিশালী গেমিং প্রসেসর সম্বলিত স্মার্টফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১১:৩৩, ২৭ জুন ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

স্মার্টফোন পছন্দের ক্ষেত্রে তরুণদের বিভিন্ন চাহিদা রয়েছে। আর এ চাহিদাগুলোর প্রতি গুরুত্ব দিয়ে অত্যাধুনিক প্রযুক্তি ও ফিচারের সংমিশ্রণে তরুণদের পছন্দের ব্র্যান্ড রিয়েলমি সম্প্রতি উন্মোচন করেছে সি সিরিজের নতুন সংস্করণ ‘রিয়েলমি সি২৫এস’ স্মার্টফোন। নতুন মডেলের এ স্মার্টফোনটির নানা ফিচার নিয়ে বিস্তারিত জানা যাক:

শক্তিশালী প্রসেসর ও মেগা ব্যাটারির সমন্বয়ে দুর্দান্ত গেমিং অভিজ্ঞতা

অধিকাংশ তরুণ স্মার্টফোন ব্যবহারকারীরই গেমিং এর প্রতি ঝোঁক রয়েছে। তাই, দুর্দান্ত গেমিং প্রসেসর ও শক্তিশালী ব্যাটারি রয়েছে এমন স্মার্টফোনই তাদের পছন্দ; কেননা এ ফিচারগুলোই দুর্দান্ত অভিজ্ঞতা পাওয়ার পূর্বশর্ত। তরুণদের এমন চাওয়াগুলো পূরণ করবে রিয়েলমি সি২৫এস স্মার্টফোন। কারণ এই স্মার্টফোনে বিল্ট-ইন রয়েছে শক্তিশালী হেলিও জি৮৫ গেমিং প্রসেসর, যা গেম প্রেমীদের দিবে চমৎকার গেম খেলার অভিজ্ঞতা। হেলিও জি৮৫ হলো ১২ ন্যানোমিটার অক্টা-কোর প্রসেসর। ফলে, ব্যবহারকারীরা জনপ্রিয় যেকোনো হেভি গেম খেলতে পারবেন অনায়াসে – এ ফোনে গেম খেলার অভিজ্ঞতা হবে অসাধারণ।

গেমিং এর অভিজ্ঞতাকে অসাধারণ করে তুলতে এই স্মার্টফোনের সাথে রয়েছে ১৮ ওয়াটের টাইপ-সি কুইক চার্জ সুবিধা সহ ৬০০০ মিলিঅ্যাম্পিয়ারের বিশাল ব্যাটারি। ফলে, এই স্মার্টফোনটি আপনাকে দিবে দীর্ঘ সময় ধরে নন-স্টপ ব্যবহারের নিশ্চয়তা। শুধু গেমিং -এর ক্ষেত্রেই নয়, যেকোনো অ্যাপ চালানো বা ব্রাউজিং -এর ক্ষেত্রেও ব্যাটারি শেষ হয়ে যাবার ভয় ছাড়াই স্মার্টফোনটি ব্যবহার করা যাবে। রিয়েলমি’র এই স্মার্টফোনটি স্ট্যান্ডবাই মোডে থাকবে ৫১ দিন। তাই, নি:সন্দেহে বলা যায়, এর ব্যাটারি ব্যাকআপ অতুলনীয়।  

৪৮ মেগাপিক্সেলের এআই ট্রিপল ক্যামেরা দিয়ে তোলা যাবে দারুণ ছবি

এই স্মার্টফোনে রয়েছে ৪৮ মেগাপিক্সেল এএই ট্রিপল ক্যামেরা। ফলে, ব্যবহারকারীরা তাদের সুন্দর মুহুর্তগুলোকে ধারণ করে রাখতে পারবেন নিজের ইচ্ছামতো। এর প্রাইমারি ক্যামেরায় রয়েছে ৪৮ মেগাপিক্সেল ইমেজ সেন্সর এবং ১.৮ লার্জ অ্যাপারচার। যা দিয়ে ব্যবহারকারীরা উজ্বল ও স্পষ্ট ছবি তুলতে পারবেন। যারা কাছ থেকে ছবি তুলতে পছন্দ করেন, তাদের জন্য রিয়েলমি সি২৫এস স্মার্টফোনটিতে ডেডিকেটেড ম্যাক্রো লেন্স রয়েছে। এছাড়াও সাদা কালো লেন্স ব্যবহার করে ব্যবহারকারীরা শৈল্পিক ছবি তুলতে পারবেন। সেলফি প্রেমীদের জন্য রয়েছে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা, ফলে এই স্মার্টফোনে নিজেদের দারুণ স্পষ্ট সেলফি তোলা যাবে। এর এআই বিউটিফিকেশন ফাংশন ও পোর্ট্রেট মোডের ফলে প্রত্যেকটি সেলফি হয়ে উঠবে অনন্য। এই বাজেটের মধ্যে এত চমৎকার ক্যামেরার স্মার্টফোন সত্যিই অনবদ্য। 

টিইউভি রাইনল্যান্ড স্বীকৃত স্মার্টফোন 

বিশ্বের সবচেয়ে দ্রুত বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড হিসেবে রিয়েলমির লক্ষ্য ব্যবহারকারীদের জন্য স্মার্টফোন ব্যবহারের অনন্য অভিজ্ঞতা নিশ্চিত করা। আর এজন্য, বাজারে উচ্চ গুণগৎ মানসম্পন্ন স্মার্টফোন নিয়ে আসার লক্ষ্যে বিশ্বখ্যাত প্রতিষ্ঠান টিইউভি রাইনল্যান্ড’র সাথে অংশীদারিত্ব করেছে রিয়েলমি। আটমাস ধরে গবেষণা ও পরীক্ষা-নিরীক্ষার পর রিয়েলমি ও টিইউভি রাইনল্যান্ড যৌথভাবে টিইউভি রাইনল্যান্ড স্মার্টফোন হাই রিলায়াবিলিটি সার্টিফিকেশন তৈরি করে। এতে মোট ২৩টি মেজর টেস্ট রয়েছে। যার মধ্যে রয়েছে ১০টি দৈনিক ব্যবহৃত টেস্ট সিনারিও- যেমন ড্রপ, ওয়ার ও টিয়ার। ৭টি এক্সট্রিম এনভায়রনমেন্ট টেস্ট সিনারিও: যেমন অত্যধিক তাপমাত্রা, আর্দ্রতা, ভোল্টেজ ওঠানামা করা, বাটন লাইফ, ভোল্টেজের তারতম্য, বায়ুচাপ এবং ৬টি কম্পোনেন্ট রিলায়্যাবিলিটি টেস্ট সিনারিও। রিয়েলমি সি২৫এস এই সবগুলো টেস্টের মধ্য দিয়ে গিয়েছে। তাই বলা যায়, গুণগত মানের দিক থেকে রিয়েলমি সি২৫এস নির্ভরযোগ্য একটি স্মার্টফোন।

লার্জ ডিসপ্লে, রিয়েলমি ইউআই ২.০ ও অন্যান্য ফিচার

রিয়েলমি সি২৫এস’এ আছে ৬.৫ ইঞ্চির (১৬.৫ সেন্টিমিটার) বিশাল স্ক্রিন, ফলে গেমিং, ভিডিও ও অডিও অভিজ্ঞতার জন্য এই এই স্মার্টফোনটি নিশ্চিত করবে অসাধারণ অভিজ্ঞতা। এর ব্যাক কভার ডিজাইন করা হয়েছে রেডিয়াম এনগ্রেভিং মেশিনে এবং এতে ৪৫০ এরও বেশি কার্ভ ব্যবহার করা হয়েছে যেন আলো পড়লে তা নান্দনিকভাবে প্রতিফলিত হয়। এই স্মার্টফোনের ডিজাইন অনেক ট্রেন্ডি এবং স্টাইলিশ।

এই স্মার্টফোনে রয়েছে রিয়েলমি ইউআই ২.০; ফলে, ব্যবহারকারীরা নিজের ইচ্ছামতো ১০০টিরও বেশি স্মার্টফোন কাস্টমাইজ করে নিতে পারবেন। 

এছাড়াও, রিয়েলমি সি২৫এস স্মার্টফোনটিতে রয়েছে সুপার ফাস্ট ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, সুপার পাওয়ার সেভিং মোড, ব্যক্তিগত তথ্য সুরক্ষা, অ্যাপ লক ও হাইড, ডুয়াল মোড মিউজিক শেয়ার এবং স্লিপ ক্যাপসুলস। ফলে, এই স্মার্টফোন ব্যবহারে ব্যবহারকারীর অনন্য অভিজ্ঞতা লাভ করবেন। 

স্মার্টফোনটি ওয়াটার গ্রে ও ওয়াটার ব্লু দুটি ভিন্ন কালারে এবং দু’টি সংস্করণে পাওয়া যাচ্ছে। ৪ জিবি র‍্যাম সমৃদ্ধ একটি সংস্করণ ৬৪ জিবি’র এবং আরেকটি সংস্করণ ১২৮ জিবি স্টোরেজের। এর (৪/৬৪) জিবি ভ্যারিয়েন্টটির দাম মাত্র ১৪,৪৯০ টাকা এবং (৪/১২৮)জিবি ভ্যারিয়েন্টটির দাম মাত্র ১৫,৪৯০ টাকা। 

সর্বশেষ
জনপ্রিয়