ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

লকডাউনেও টিকা কার্যক্রম অব্যাহত থাকবে, সবাই পর্যায়ক্রমে টিকা পাবে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:৪০, ১৫ এপ্রিল ২০২১  

ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা

ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা

দেশের সবাই পর্যায়ক্রমে টিকা পাবেন বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা।

তিনি বলেন, যাদের দ্বিতীয় ডোজ টিকা নেয়ার সময় আট সপ্তাহ পেরিয়ে গেছে তারা কোনো কারণে টিকা নিতে না পারলেও ১২ সপ্তাহের মধ্যে টিকা নিতে পারবেন।

বুধবার স্বাস্থ্য অধিদফতর আয়োজিত করোনা সম্পর্কিত জুম কনফারেন্সে অনলাইনে সংযুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

সেব্রিনা ফ্লোরা বলেন, লকডাউনে টিকা কার্যক্রম অব্যাহত থাকবে এবং কার্ড দেখিয়ে টিকাগ্রহীতা বিধি-নিষেধের মধ্যেও ব্যক্তিগত কিংবা ভাড়া করা যানবাহন ব্যবহার করে টিকাদান কেন্দ্রে যেতে পারবেন।

তিনি আরো বলেন, রমজানে টিকা নেয়া যাবে কিনা এ নিয়ে নানা প্রশ্ন উঠছে। এ ব্যাপারে ধর্ম মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশনের বিশেষজ্ঞদের মাধ্যমে স্বাস্থ্য অধিদফতর নিশ্চিত হয়েছে যে, রোজা রেখে  টিকা নেয়ার ক্ষেত্রে কোনো সমস্যা নেই। রাজস্ব খাত থেকে তিন কোটি ডোজ টিকা কেনা হয়েছে। সেসব টিকা আমরা পর্যায়ক্রমে পাচ্ছি। এখন পর্যন্ত পাওয়া টিকা শেষ হয়ে যায়নি।

সেব্রিনা ফ্লোরা বলেন, প্রথম ডোজের টিকা যারা পেয়েছেন তারা যেন দ্বিতীয় ডোজের টিকা পান তা নিশ্চিত করার পাশাপাশি আরো মানুষকে যেন টিকার আওতায় আনা যায় তার জন্য কাজ করা হচ্ছে।

তিনি জানান, এরই মধ্যে সাত লাখ ৩৩ হাজার মানুষ দুই ডোজের টিকা নিয়েছেন। প্রথম থেকেই পরিকল্পিত পরিকল্পনা মাফিক টিকাদান কর্মসূচি চলছে এবং তা সাফল্যের সঙ্গে এগিয়ে চলেছে।

সর্বশেষ
জনপ্রিয়