ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

লোকাল ট্রেনে উঠে গেলেন ঘোড়া নিয়ে, অগত্যা গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:১৩, ৯ এপ্রিল ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

ভারতের পশ্চিমবঙ্গে লোকাল ট্রেনের কামরায় ঘোড়া নিয়ে ভ্রমণের কারণে গফুর আলি মোল্লা নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার ওই ঘোড়ার মালিক গফুরকে গ্রেফতার করে রাজ্য পুলিশ।

জানা গেছে, বুধবার রাতে একটি ঘোড়দৌড় প্রতিযোগিতা শেষে নিজের ঘোড়া নিয়ে বাড়ি ফিরছিলেন গফুর। ট্রেনে ওঠেন শিয়ালদহ দক্ষিণ শাখার দক্ষিণ দুর্গাপুর রেল স্টেশনে। ২৩ কিলোমিটার ভ্রমণ শেষে আটটি স্টেশন পরে নামেন তিনি নেতড়ায়। ট্রেনে নির্দিষ্ট বগি ছাড়া কোনো জন্তুকে তোলার নিয়ম নেই। যাত্রীবাহি লোকাল ট্রেনে তো নয়ই। সেই নিয়ম ভঙ্গ করায় শুক্রবার তাকে গ্রেফতার করে পুলিশ।

পূর্ব রেলের প্রধান জনসংযোগ কর্মকর্তা একলব্য চক্রবর্তী বলেন, ‘‘ ভারতের রেল আইনের ১৪৫, ১৪৭ এবং ১৫১ নম্বর ধারা অনুযায়ী মামলা করা হয়েছে। গফুর আলি মোল্লা নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। তিনি বৃহস্পতিবার রাতে ঘোড়া নিয়ে উঠেছিলেন ট্রেনে। যাত্রীবাহি ট্রেনে এ ভাবে কোনও জন্তু জানোয়ার নিয়ে ওঠা যায় না। তিনি আরও জানান, নির্দিষ্ট নিয়ম মেনে মালগাড়িতে জন্তু জানোয়ার এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে যাওয়া যায়। বিড়াল এবং কুকুর নিয়ে যাওয়া যায় যাত্রীবাহি ট্রেনে। তবে শুধু এসি প্রথম শ্রেণিতে।’’

সূত্র: আনন্দবাজার

সর্বশেষ
জনপ্রিয়