ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শেখ হাসিনা দেশের ইতিবাচক পরিবর্তনের অগ্রনায়ক: নানক

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৪২, ১৮ মে ২০২১  

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ইতিবাচক পরিবর্তনের অগ্রনায়ক বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক।

সোমবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

নানক বলেন, বাংলাদেশের ইতিবাচক পরিবর্তনের অগ্রনায়ক শেখ হাসিনা। তাকে ঘিরে সুন্দর আগামীর স্বপ্ন দেখে বাংলাদেশ। এ দিনটি বাঙালি জাতি তথা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অনুসারী ও স্বাধীনতার স্বপক্ষ শক্তি আপামর জনতার জন্য একটি বিশেষ দিন। কারণ বাংলাদেশের ইতিহাসে এ দিন যদি না আসতো তাহলে বঙ্গবন্ধু শেখ মুজিবুরের নাম এদেশের ইতিহাস থেকে মুছে ফেলা হতো। স্বাধীনতাবিরোধী চিহ্নিত রাজাকার, আলবদর ও ধর্মীয় উগ্রবাদীরা জাতীয় পতাকা গাড়িতে উড়িয়ে ঘুরে বেড়াতো।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সেদিন দেশে ফিরে এসেছিলেন বলেই এ করোনা সংকটের মধ্যেও বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে।

দেশে ফেরার পর চার দশকে শেখ হাসিনার লড়াই-সংগ্রাম, আন্দোলন ও রাষ্ট্র পরিচালনার প্রসঙ্গে নানক বলেন, আজকে প্রত্যাবর্তনের চার দশকে ব্যক্তি শেখ হাসিনাকে বরাবরই কল্যাণমুখী মানসিকতায় দেখা গেছে। যেকোনো দুর্যোগ পরিস্থিতিতে সব সামলিয়ে নেয়ার বলিষ্ঠ নেতৃত্বের ভূমিকা রেখেছেন তিনি। শেখ হাসিনা জীবনের ঝুঁকি নিয়েও দেশের জন্য সুকৌশলে নেতৃত্ব দিয়ে চলেছেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বলেন, টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় থাকার চতুর্থবারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজও মুখোমুখি এক অদৃশ্য ঝড়ের। সতিকারের সোনার বাংলা হয়ে উঠতে দেশ যখন নানা সূচকে এগিয়ে যাচ্ছিল ঠিক তখনি বৈশ্বিক মহামারির বাধা এসে হাজির। করোনার বিরুদ্ধে লড়াইয়ে এখন পুরো জাতি। তবুও থেমে নেই করোনার করালগ্রাস থেকে উত্তরণের চেষ্টা। সেই উত্তরণ চেষ্টার নেতৃত্ব দিচ্ছেন আমাদের নেত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। তিনিই অসহায় মানুষের ত্রাণকর্তা। দিকনির্দেশক ও অর্থনৈতিক মুক্তির অগ্রযাত্রার বিপ্লবে নেতৃত্ব দিয়েছেন তিনি। ভয়কে জয় করে সেদিন তিনি ফিরে এসেছিলেন বলেই এ করোনা সংকটেও বাংলাদেশ আজ মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে।

সর্বশেষ
জনপ্রিয়