ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সারাবিশ্বের উন্নয়ন বিস্ময়

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:১২, ৬ মার্চ ২০২১  

অনলাইন ছবি

অনলাইন ছবি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সর্বক্ষেত্রে উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রেখেছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

তিনি বলেন, বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ আজ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার হাত ধরে বাস্তবায়ন হচ্ছে।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ সারাবিশ্বের উন্নয়ন বিস্ময়। তথ্য প্রযুক্তির প্রসারের কারণে মানুষের জীবন এখন অনেক বেশি সহজ। দেশে বিনিয়োগের ভালো পরিবেশ বিরাজ করায় বিদেশি বিনিয়োগকারীরা সহজেই বিনিয়োগ করতে পারছে।

শনিবার হবিগঞ্জের মাধবপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১’ উদ্বোধনের সময় প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

মাহবুব আলী বলেন, ‘বঙ্গবন্ধু ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত, জ্ঞানভিত্তিক, বৈষম্যহীন, অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধ, কর্মমুখর উন্নত বাংলাদেশ গড়তে চেয়েছিলেন। তার সেই স্বপ্ন তার সুযোগ্য কন্যার হাত ধরে এখন বাস্তবায়িত হচ্ছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী  শেখ হাসিনার দূরদর্শী ও দৃঢ় নেতৃত্বের কারণেই বাংলাদেশে আজ উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। জাতির পিতার জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালনের শুভলগ্নে এ অর্জন আমাদের জন্য গৌরবের ও আনন্দের।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘আমার গ্রাম-আমার শহর’ কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে আজ গ্রামে শহরের নাগরিক সুবিধা পৌঁছে যাচ্ছে। এছাড়াও ব্যাপক অবকাঠামো উন্নয়ন, প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ, গৃহহীন মানুষকে গৃহ প্রদান কর্মসূচি, দেশের শতভাগ এলাকা বিদ্যুতায়ন, খাদ্যে স্বনির্ভরতা অর্জন, সামাজিক নিরাপত্তা কর্মসূচি ইত্যাদি উদ্যোগের কারণে বাংলাদেশের আর্থ-সামাজিক  অবস্থা এখন অনেক উন্নত।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাধবপুরের ইউএনও  ফাতেমা-তুজ-জোহরা, প্রেস ক্লাবের সভাপতি সাব্বির হাসান, মাধবপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি), পরিবার ও স্বাস্থ্য কল্যাণ কর্মকর্তাসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় রাজনীতিবিদরা।

সর্বশেষ
জনপ্রিয়