ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

সরকার জনগণের সুবিধার জন্য প্রতিটি পদক্ষেপ নেয়: সেতুমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:২২, ১৫ এপ্রিল ২০২১  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

দেশের জনগণের সুবিধার জন্য প্রতিটি পদক্ষেপ নেয়া হয় বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংকালে মন্ত্রী এ কথা জানান।

সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনা সরকার জনগণের সরকার। এ সরকার জনগণের সুবিধার জন্য প্রতিটি পদক্ষেপ নেয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি তাদের ব্যর্থ রাজনীতি ঢাকতে জনগণ ও পুলিশকে প্রতিপক্ষ হিসেবে বেছে নিয়েছে। ভোট না পেয়ে বিএনপির নেতাকর্মীরা জনগণকে প্রতিপক্ষ বানিয়ে জানমালের ক্ষতি করে প্রতিশোধ নিচ্ছে।

২৬ মার্চ বিএনপির উসকানিতেই হেফাজতে ইসলাম তাণ্ডব হয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, সেদিন ও পরবর্তী ঘটনাবলী দেশকে অস্থিতিশীল করার এক গভীর চক্রান্ত ছিল। এটি ছিল পরিকল্পিত। এ পরিকল্পনায় স্বাধীনতাবিরোধী অপশক্তিকে উসকানি দিয়েছে বিএনপি। ওই দিনগুলোর তাণ্ডবলীলা বিএনপি ও তার দোসরদের পরিকল্পিত ছিল।

তিনি আরো বলেন, এদেশের রাজনীতিতে কে কাকে পৃষ্ঠপোষকতা দিয়ে যাচ্ছে তা এখন দিবালোকের মতো স্পষ্ট। শাক দিয়ে মাছ ঢেকে কোনো লাভ নেই। কারণ জনগণের কাছে সবকিছুই আজ স্পষ্ট। বিএনপির ডাবল স্ট্যান্ডার্ড নীতি সম্পর্কে এদেশের জনগণ ভালো করেই জানে।

বিএনপির রাজনীতি সম্পর্কে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির নীতি হচ্ছে সরকার যা করবে তার ভালো-মন্দ যাচাই না করে তোতাপাখির মতো বিরুদ্ধাচরণ করতে হবে। বিএনপির সুবিধাবাদী রাজনৈতিক চরিত্র অনেক আগেই জনগণের কাছে স্পষ্ট হয়ে গেছে। এজন্য দলটি রাজনীতিতে দিন দিন অপ্রাসঙ্গিক হয়ে পড়ছে।

তিনি আরো বলেন, করোনা সংকটে রাজনৈতিকভাবে কাউকে আক্রমণ করার চিন্তা নেই। পারস্পরিক দোষারোপ করোনা সংকটকে আরো ভয়াবহ করে তুলবে। এ দোষারোপের রাজনীতি থেকে বের হয়ে আসতে হবে। করোনা নিয়ে এখন কারো রাজনীতি করা সমীচীন নয়। বিএনপি আসলে কিছু কিছু উদ্ভট অভিযোগ করে, তার জবাব আওয়ামী লীগকে দিতে হয়।

ওবায়দুল কাদের বলেন, এ মহামারির সময় বিএনপি প্ল্যান গেমের রাজনীতি থেকে নিজেদের বিরত রাখলে জনগণের জন্য শুভ। বিএনপিকে অহেতুক সরকারবিরোধিতার নামে করোনা সংকটে রাজনৈতিক অপপ্রচার বন্ধ করতে হবে।

টেমস নদীর পাড়ে বসে বাংলাদেশের মানুষের চোখের ও মনের ভাষা বোঝা সম্ভব নয় বলে বক্তৃতার শেষে মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সর্বশেষ
জনপ্রিয়