ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সাত কলেজের মাস্টার্স শেষ পর্বের বিশেষ পরীক্ষার সময়সূচি প্রকাশ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২২:০৪, ১ নভেম্বর ২০২২  

সাত কলেজের মাস্টার্স শেষ পর্বের বিশেষ পরীক্ষার সময়সূচি প্রকাশ

সাত কলেজের মাস্টার্স শেষ পর্বের বিশেষ পরীক্ষার সময়সূচি প্রকাশ

আগামী ২৩ নভেম্বর শুরু হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের ২০১৮ সালের এমএ, এমএসএস, এমএসসি ও এমবিএ শেষ পর্বের বিশেষ পরীক্ষা। 

মঙ্গলবার (১ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রকের দপ্তর থেকে পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। সে অনুযায়ী চলতি মাসের ২৩ তারিখ পরীক্ষা শুরু হয়ে শেষ হবে আগামী মাসের ২৯ তারিখ।

সাত কলেজের বাংলা, ইংরেজি , ইতিহাস, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, দর্শন, ইসলামিক স্টাডিজ, মার্কেটিং, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং, হিসাববিজ্ঞান, ব্যবস্থাপনা, রাষ্ট্রবিজ্ঞান, সমাজবিজ্ঞান, সমাজকর্ম, অর্থনীতি, পদার্থ বিজ্ঞান, রসায়ন, উদ্ভিদ বিজ্ঞান, প্রাণিবিদ্যা, ভূগোল ও পরিবেশ, মৃত্তিকাবিজ্ঞান, মনোবিজ্ঞান, গার্হস্থ্য অর্থনীতি, পরিসংখ্যান, গণিত, বাংলা, ইংরেজি, ইতিহাস , অর্থনীতি ও আইসিটি বিভাগের শিক্ষার্থীরা এই পরীক্ষায় অংশ নিবেন।

বিশেষ এই পরীক্ষা অনুষ্ঠিত হবে বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ কেন্দ্রে।
ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সরকারি তিতুমীর কলেজ, কবি নজরুল সরকারি কলেজ ও সরকারি বাঙলা কলেজের পরীক্ষার্থীরা এই একই কেন্দ্রেই পরীক্ষা দিবেন।

পরীক্ষার্থীদের মানতে হবে যেসব নির্দেশনা

১. ঢাকা বিশ্ববিদ্যালয় হতে ইস্যুকৃত প্রবেশপত্র ছাড়া কোনো পরীক্ষার্থী হলে প্রবেশ করতে পারবে না।

২. পরীক্ষা চলাকালে কেন্দ্রে মোবাইল ফোন ও যেকোনো প্রকার ইলেকট্রনিক ডিভাইস (যা মোবাইল ফোনে সংযোগ করা যায় এমন ডিভাইস) বহন করা সম্পূর্ণ নিষিদ্ধ।

৩. পরীক্ষার্থীদের প্রবেশপত্র স্ব-স্ব কলেজের অধ্যক্ষ কর্তৃক মনোনীত প্রতিনিধির মাধ্যমে কলেজের বিভাগের অফিস থেকে সংগ্রহ করতে হবে।

8. ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় পরে বিভাগ থেকে জেনে নিতে হবে।

৫. প্রকাশিত সময়সূচিতে কোন প্রকার অসংগতি থাকলে তা সময়সূচি প্রকাশের পরপরই পরীক্ষা নিয়ন্ত্রককে লিখিতভাবে জানাতে হবে।

সর্বশেষ
জনপ্রিয়