ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সৌদির শুভেচ্ছা দূত হিসেবে যত টাকা পাচ্ছেন মেসি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:২৭, ৪ মে ২০২৩  

সৌদির শুভেচ্ছা দূত হিসেবে যত টাকা পাচ্ছেন মেসি

সৌদির শুভেচ্ছা দূত হিসেবে যত টাকা পাচ্ছেন মেসি

সাধারণত কোনো ম্যাচ ডের পর দুই দিন ছুটি কাটান ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইনের (পিএসজি) ফুটবলাররা। কিন্তু লিগে সর্বশেষ ম্যাচে লঁরিয়ার বিপক্ষে বাজেভাবে হার এবং সাম্প্রতিক ব্যর্থতার কারণে ছুটি বাতিল করে পরদিনই (সোমবার) মেসি-এমবাপ্পেদের অনুশীলনে ফেরার নির্দেশ দেওয়া হয়।

কিন্তু ততক্ষণে মেসি উড়াল দিয়ে ফেলেছেন মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবে। ক্লাবের চোখরাঙানি উপেক্ষা করেই আর্জেন্টাইন তারকার হঠাৎ সৌদি যাত্রার বিষয়টি ভালোভাবে নেয়নি কর্তৃপক্ষ। মতের বাইরে যাওয়ায় দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ করা হয়েছে তাকে।

পিএসজিতে এমনিতেই মেসির ভবিষ্যৎ ঝুলে ছিল। আগামী জুনে চুক্তির মেয়াদ শেষ হতে চললেও এতদিনেও নতুন কোনো চুক্তি হয়নি। এ অবস্থায় হঠাৎ শৃঙ্খলাভঙ্গের দায়ে শাস্তি পাওয়ার পর ক্লাবটির সঙ্গে আর্জেন্টাইন বিশ্বকাপজয়ীর যে বিচ্ছেদ হচ্ছে- তা একপ্রকার চূড়ান্ত।

তবে প্রশ্ন হতে পারে, সৌদি আরবে মেসির কী এমন কাজ ছিল যে অনুমোদন না পাওয়া সত্ত্বেও যেতে মরিয়া হলেন তিনি?

সাতবারের ব্যালন ডি’অর জয়ী মেসি সৌদি আরবের পর্যটনবিষয়ক শুভেচ্ছাদূত। সৌদিতে মেসির চলমান সফরও সেটিরই অংশ। এবারের সফরে দেশটির বিভিন্ন স্থানে ঘুরে বেড়িয়ে সৌদির পর্যটন খাতকে বিশ্ব দরবারে তুলে ধরছেন তিনি। তার সঙ্গে স্ত্রী আন্তোনেল্লা রোকুজ্জো ও তিন সন্তানও আছে। 

গত বছর মেসিকে পর্যটনদূত হিসেবে আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছিলেন সৌদি আরবের পর্যটনমন্ত্রী আহমেদ আল-খাতেব। তবে দুই পক্ষের মধ্যে কত দিনের চুক্তি হয়েছে বা বিনিময়ে কী পরিমাণ অর্থ দেওয়া হবে—এ বিষয়ে কোনো তথ্য দেওয়া হয়নি।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম লা ন্যাসিওন বলছে, অ্যাম্বাসেডর হওয়ার খবরটি ব্যতীত মেসি-সৌদি সরকার চুক্তির পুরোটাই গোপন রাখা হয়েছে। তবে পারিপার্শ্বিক বিভিন্ন তথ্য বিবেচনায়, মেসি-সৌদি সরকার চুক্তিটির আর্থিক মূল্য কয়েক মিলিয়ন মার্কিন ডলার বলে ধারণা করা যায়।

অবশ্য আরএমসি স্পোর্টস জানিয়েছে, দেশটির পর্যটন দূত হওয়ার চুক্তি থেকে ৩ কোটি ডলার পাচ্ছেন মেসি। এর আগে ক্রিস্টিয়ানো রোনালদোকেও সৌদি আরবের দূত হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল বলে জানায় ব্রিটিশ মিডিয়া। তবে রোনালদো এমন প্রস্তাব সে সময় গ্রহণ করেননি। 

সর্বশেষ
জনপ্রিয়