ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

১৪ লাখ ইয়াবাসহ ১ কোটি ৭০ লাখ টাকা উদ্ধার, কারবারি গ্রেফতার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:১২, ১০ ফেব্রুয়ারি ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কক্সবাজারে এক ইয়াবা পাচারকারীকে আটকের পর তার বাড়ি থেকে দুই বস্তা টাকা উদ্ধার করেছে গোয়েন্দা পুলিশ। ওই দুই বস্তায় এক কোটি ৭০ লাখ ৬৩ হাজার ৫০০ টাকা পাওয়া গেছে। আটক ইয়াবা কারবারির নাম জহিরুল ইসলাম ফারুক।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) বিকাল ৫টার দিকে কক্সবাজার শহরের নুনিয়ারছড়া এলাকায় তার বাসায় অভিযান চালিয়ে এসব টাকা উদ্ধার করা হয়। এর আগে ১৪ লাখ ইয়াবাসহ ধরা পড়ে সে। পরে গ্রেফতার ফারুকের স্বীকারোক্তিতে তার এক আত্মীয়ের বাসা থেকে ৩ লাখ ৭৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ নিয়ে একদিনে ১৭ লাখ ৭৫ হাজার পিস ইয়াবা উদ্ধার হলো।
কক্সবাজারের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

গোয়েন্দা পুলিশের হাতে ধরা পড়ে এই ইয়াবা কারবারি

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে কক্সবাজার সদরের চৌফলদন্ডী ব্রিজ এলাকা থেকে ১৪ লাখ ইয়াবাসহ আটক করা হয় ইয়াবা ডন জহিরুল ইসলাম ফারুক ও বাবুকে। পরে এ ঘটনায় জড়িত আরও ৩ জনকে আটক করা হয়েছে। তবে তাদের পরিচয় নিশ্চিত করেনি পুলিশ।

কক্সবাজারের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান জানান, ১৪ লাখ ইয়াবাসহ আটক জহিরুল ইসলাম ফারুককে জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় তার বাড়িতে ইয়াবা বিক্রির বিপুল পরিমাণ টাকা রাখার কথা স্বীকার করেন তিনি। দেওয়া তথ্য অনুযায়ী তার বাড়িতে অভিযান চালিয়ে দুটি টাকার বস্তা উদ্ধার করা হয়। গণনা করে দুই বস্তায় এক কোটি ৭০ লাখ ৬৩ হাজার ৫০০ টাকা পাওয়া গেছে।

তিনি জানান, ইয়াবা ও টাকা উদ্ধারের ঘটনায় আটক এ চক্রের সদস্যদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পুলিশ সুপার মো. হাসানুজ্জামান আরও জানান, ইয়াবায় জড়িত অনেক গডফাদারের নাম পাওয়া গেছে। তালিকার বাইরেও অনেক নতুন ব্যবসায়ীদের নাম পাওয়া যাচ্ছে।

এদিকে, ইয়াবা কারবারি জহিরুল ইসলাম ফারুককে গ্রেফতারের পর দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী রাত ৯টায় তার চাচাশ্বশুর ছৈয়দ আহমদের বাসা থেকে আরও ৩ লাখ ৭৫ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এ নিয়ে ১৭ লাখ ৭৫ হাজার পিস ইয়াবা এবং নগদ ১ কোটি ৭১ লাখ টাকা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় গ্রেফতার করা হয়েছে ৪ জনকে। তাদের জিজ্ঞাসাবাদে দফায় দফায় অভিযান চলছে।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়