ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

২০টি আইসোলেশন বেড বসলো কিশোরগঞ্জ হাসপাতালে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:৪৭, ১৭ মে ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কিশোরগঞ্জ ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে করোনা রোগীর চিকিৎসাসেবায় বসানো হয়েছে ২০টি আইসোলেশন বেড (শয্যা)। মঙ্গলবার থেকে চালু হওয়া এসব শয্যায় সংযোজন করা হয়েছে উন্নত প্রযুক্তির যন্ত্রপাতিসহ সার্বক্ষণিক অপিজেন ব্যবস্থা।

জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, মহামারির শুরুতে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালকে করোনা ডেডিকেটেড হাসপাতাল হিসেবে চালু করা হয়। পরবর্তী সময়ে হাসপাতালটি পূর্ণাঙ্গভাবে চালু হওয়ায় কিশোরগঞ্জ জেলাসহ আশপাশ এলাকার লোকজন চিকিৎসা নিতে আসায় করোনা রোগীদের সেবা কিছুটা বাধাগ্রস্ত হয়। এসব বিবেচনায় নিয়ে করোনা রোগীদের চিকিৎসাসেবা শতভাগ নিশ্চিত করতে ২৫০ শয্যার হাসপাতালে অতিরিক্ত ২০টি উন্নতমানের আইসোলেশন বেড তৈরি করা হয়।

হাসপাতালের উপ-পরিচালক (তত্ত্বাবধায়ক) ডা. হেলাল উদ্দিন বলেন, যেসব রোগী অক্সিজেন সমস্যায় ভুগবেন তাদের জন্য এ উদ্যোগটি করোনা চিকিৎসায় বড় ভূমিকা পালন করবে। এই কাজের জন্য হাসপাতালে একটি আধুনিক অক্সিজেন প্লাট স্থাপন করা হয়েছে, যা থেকে ৬০ হাজার লিটার অক্সিজেন আহরণ করা যাবে। মেডিকেল কলেজে বর্তমানে আইসিইউ শয্যা রয়েছে ১০টি। তাই ২৫০ শয্যার হাসপাতালে ২০টি আইসোলেশন শয্যা করোনা রোগীর চিকিৎসায় আরও এক ধাপ এগিয়ে গেল।

সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান জানান, সারা জেলায় করেনা রোগীর সংখ্যা বাড়ছে। তাদের চিকিৎসাসেবা নিশ্চিত করতে ২৫০ শয্যার হাসপাতালে ২০টি আধুনিক আইসোলেশন বেড তৈরি রাখা হয়েছে। যাতে কোনো কেরোন রোগী বিনা চিকিৎসায় মারা না যায়। সবচেয়ে বড় কথা হলো, হাসপাতালের পরিবেশ ভালো। তাই রোগী এসে অনেকটাই স্বস্থি ও শান্তিতে চিকিৎসাসেবা নিতে পারবেন।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়