ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

২৪ ঘণ্টার মধ্যে বর্জ্য অপসারণের ঘোষণা মেয়র তাপসের

প্রকাশিত: ১৪:২৯, ২১ জুলাই ২০২১  

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মেয়র তাপস

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মেয়র তাপস

কোরবানির পশুর বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে অপসারণ করার ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদুল আজহার প্রধান ও প্রথম জামাতে অংশ নিয়ে এ ঘোষণা দেন তিনি। 

এ সময় সাংবাদিকদের ঈদের শুভেচ্ছা জানিয়ে মেয়র তাপস বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে ঢাকা শহর থেকে সব বর্জ্য অপসারণ অপসারণ করা হবে।

তিনি বলেন, আজ থেকেই আমাদের পরিচ্ছন্নকর্মীরা বর্জ্য অপসারণের কাজ করবেন। আমাদের কর্মীরা বর্জ্য সংগ্রহে মাঠে থাকবেন। আপনারা কোরবানির বর্জ্য তাদের হাতে দেবেন। যাতে একটি পরিষ্কার-পরিচ্ছন্ন নগরী আমরা ঢাকাবাসীকে উপহার দিতে পারি।

মেয়র তাপস বলেন, ঢাকাবাসীর প্রতি নিবেদন করব, আপনারা অত্যন্ত সুষ্ঠুভাবে পবিত্র ঈদুল আজহা উদযাপন করবেন, কোরবানি দেবেন। আমাদের পরিচ্ছন্নতাকর্মী, বর্জ্য সংগ্রহকারীর বিশাল জনবল আজ থেকে কাজ করবে। আপনাদের কোরবানির বর্জ্য তাদের হাতে দেবেন, যাতে করে আমরা আগামী ২৪ ঘণ্টার মধ্যে ঢাকা শহর থেকে সব বর্জ্য অপসারণ করতে পারি। একটি পরিষ্কার-পরিচ্ছন্ন নগরী যেন ঢাকাবাসীকে উপহার দিতে পারি।

ব্যারিস্টার তাপস বলেন, ত্যাগের মহিমায় আজ দেশব্যাপী ঈদুল আজহা উদযাপিত হচ্ছে। আমি রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ ঢাকাবাসী ও দেশবাসীকে ঈদুল আজহার শুভেচ্ছা জানাই। ঈদ মোবারক।

এ সময় অন্যান্যের মধ্যে ধর্ম মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশনের শীর্ষস্থানীয় কর্মকর্তা, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোর্শেদ হোসেন কামাল, দক্ষিণ সিটি কর্পোরেশনের সচিব আকরামুজ্জামান এবং দক্ষিণের মেয়রের দুই ছেলে শেখ ফজলে নাওয়াল ও শেখ ফজলে নাশওয়ানসহ অনেকে মেয়রের সঙ্গে ঈদের প্রথম জামাতে নামাজ আদায় করেন। 

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়