ঢাকা, রোববার   ২৩ জুন ২০২৪ ||  আষাঢ় ৯ ১৪৩১

এন্ড্রিক জাদুতে ব্রাজিলের রোমাঞ্চকর জয়

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:০১, ৯ জুন ২০২৪  

এন্ড্রিক জাদুতে ব্রাজিলের রোমাঞ্চকর জয়

এন্ড্রিক জাদুতে ব্রাজিলের রোমাঞ্চকর জয়

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মেক্সিকোর বিপক্ষে রোমাঞ্চকর জয় পেয়েছে ব্রাজিল ফুটবল দল। ম্যাচটিতে প্রতিপক্ষকে ৩-২ ব্যবধানে হারিয়েছে সেলেসাওরা। এই জয়ে কোপা আমেরিকার প্রস্তুতি সারল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

যুক্তরাষ্ট্রের টেক্সাসের কাইল ফিল্ডে মেক্সিকোর বিপক্ষে প্রীতি ম্যাচে শেষ মুহূর্তে গোল করে দলকে জয় পাইয়ে দেন এন্ড্রিক। এছাড়াও গোল করেছেন আন্দ্রেস পেরেইরা ও মার্তিনেল্লি। আর মেক্সিকোর হয়ে দুটি গোল করেছেন জুলিয়ান কুইনোস ও গুলেরোমো মার্টিনেজ।

এই ম্যাচের শুরুর একাদশে ছিলেন না ভিনিসিয়ুস জুনিয়র, লুকাস পাকেতা, মার্কিনিওস, এন্ড্রিক, রদ্রিগো, রাফিনহাসহ ব্রাজিলের তারকারা। দ্বিতীয়ার্ধে অবশ্য বদলি নামেন পাকেতা, ভিনিসিয়ুস ও এন্দ্রিক। নেমে ম্যাচে প্রভাবও রাখেন তারা।

এদিন খেলার শুরুতেই প্রতিপক্ষকে চেপে গোল আদায় করে নেয় ব্রাজিল। পঞ্চম মিনিটে বক্সের বাইরে অভিষিক্ত সেভিওর কাছ থেকে বল পেয়ে আন্দ্রেস পেরেইরা প্রতিপক্ষের তিনজন ডিফেন্ডারকে কাটিয়ে নেন নিখুঁত শট। দারুণ গোলে দলকে আনন্দে ভাসান ফুলহ্যাম মিডফিল্ডার।

বিরতির পর আক্রমণে আসে আরেকটু ধার। ৫৪তম মিনিটে মাঝ মাঠ থেকে বলের যোগান পেয়ে বামপ্রান্তে দারুণ কুশলী ফুটবলে বক্সে ঢুকে পড়েন ইয়ান কৌতো। তার ক্রস ফাঁকায় পেয়ে বা পায়ের টোকায় জালে জড়ান গ্যাব্রিয়েল মার্তিনেল্লি।

দুই গোলে এগিয়ে যাওয়ার পরই দুটি বদল আনেন দরিভাল। নামানো হয় পাকেতা আর এন্ড্রিককে। রিয়ালের হয়ে মাঠ মাতানোর অপেক্ষায় থাকা ফুটবলার নেমেই প্রতিপক্ষের রক্ষণে ছড়ান আতঙ্ক। তবে ব্রাজিলের রক্ষণ হয়ে যায় কিছুটা আলগা। 

সেই সুযোগে ৭৩তম মিনিটে ব্যবধান কমায় মেক্সিকো। ব্রাজিলের খেলোয়াড়ের পা থেকে বল কেড়ে আক্রমণে যায় তারা। ডান প্রান্ত দিয়ে আলেক্সিস ভেগা ক্ষিপ্র গতিতে ছুটে বক্সে পাঠান ক্রস। সেখানে জায়গামতো থাকা হুলিয়ান কুইনোস জালে জড়িয়ে দেন তা।

বদলি নামা ভিনিসিয়ুস ও এন্দ্রিক একাধিক সুযোগ তৈরি করে হাতছাড়াও করতে থাকেন। এই স্রোতের বিপরীতে গিয়ে যোগ করা সময়ে সুযোগ কাজে লাগাতে ভুল করেনি মেক্সিকো। কর্নার থেকে জটলার মধ্যে গোল আদায় করে দলকে সমতায় ফেরান মার্টিনেজ।

গোল হজম করে ফের আগ্রাসী হয়ে উঠা ব্রাজিল দুই মিনিট পরই পায় সাফল্য। এবার আর ভুল করেননি ভিনিসিয়ুস-এন্ড্রিক। বাম প্রান্ত থেকে ভিনিসিয়ুস দারুণ শটে বল পাঠান বক্সে। ঐ বল দেখে লাফিয়ে হেড করে জালে জড়িয়ে দেন তরুণ সেনসেশন এন্ড্রিক।

সর্বশেষ
জনপ্রিয়