ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

আগামী ২৩ মে পর্যন্ত সীমিত পরিসরে চলবে আর্থিক প্রতিষ্ঠান

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৫৩, ১৭ মে ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ব্যতীত আর্থিক প্রতিষ্ঠানসমূহে আগামী ২৩ মে পর্যন্ত সীমিত পরিসরে লেনদেন চলবে। তবে ঢাকায় একটি এবং ঢাকার বাইরে প্রতি জেলায় সর্বোচ্চ একটি শাখা খোলা রাখা যাবে। লেনদেন চলবে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত।

রোববার (১৬ মে) কেন্দ্রীয় ব্যাংকের আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করেছে।

দেশে কার্যরত সকল আর্থিক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী/ব্যবস্থাপনা পরিচালক বরাবর পাঠানো ওই নির্দেশনায় বলা হয়, মন্ত্রিপরিষদ বিভাগের প্রদত্ত নির্দেশনার প্রেক্ষিতে জরুরি আর্থিক সেবা প্রদানে যথাযথ স্বাস্থ্যবিধি পরিপালন সাপেক্ষে সীমিত পরিসরে আর্থিক প্রতিষ্ঠানসমূহের কার্যক্রম চালু রাখার বিষয়ে নির্দেশনা দেয়া হয়েছে। গ্রাহকের হিসাবে মেয়াদপৃর্তিতে স্থায়ী আমানত নগদায়ন, কিস্তি জমাগ্রহণ ইত্যাদি জরুরি আর্থিক সেবা প্রদানের লক্ষ্যে ১৭ মে হতে ২৩ মে পর্যন্ত সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ব্যতীত আর্থিক প্রতিষ্ঠানসমূহের ঢাকায় একটি শাখা ও ঢাকার বাইরে প্রতি জেলায় সর্বোচ্চ একটি শাখা এবং প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগসমূহ সকাল ১০টা হতে বিকেল ২টা পর্যন্ত খােলা রাখা যাবে।

এতে আরও বলা হয়, জরুরি গ্রাহক সেবা প্রদান অব্যাহত/নির্বিঘ্ন রাখার লক্ষ্যে প্রয়ােজনীয় জনবলের বিন্যাস ও উপস্থিতির বিষয়টি প্রতিষ্ঠানসমূহ স্বীয় বিবেচনায় সম্পন্ন করবে। আর্থিক প্রতিষ্ঠান আইন, ১৯৯৩ এর ১৮(ছ) ধারায় প্রদত্ত ক্ষমতাবলে এ নির্দেশনা জারি করা হলো।

সর্বশেষ
জনপ্রিয়