ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

গ্রানাডার বিপক্ষে ধরাশায়ী বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৪:৪২, ৩০ এপ্রিল ২০২১  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

সমীকরণ ছিল সহজ। গ্রানাডার বিপক্ষে জিতলেই পয়েন্ট টেবিলের শীর্ষে উঠবে বার্সেলোনা। শুরুতে এগিয়ে গিয়ে সেই স্বপ্ন আরো চওড়া করে রোনাল্ড কোম্যানের শিষ্যরা। কিন্ত ১৬ মিনিটের ব্যবধানে দুইবার গোল করে বার্সার শীর্ষস্থান দখলের স্বপ্নকে ‘অপূর্ণ’ বানিয়ে দিলো গ্রানাডা।

ঘরের মাঠ ন্যু ক্যাম্পে ম্যাচের শুরু থেকেই গ্রানাডার রক্ষণে একের পর এক আক্রমন শানিয়ে নিজেদের আধিপত্য বিস্তার করে খেলতে থাকে বার্সেলোনা। ম্যাচের ২৩তম মিনিটে লিওনেল মেসির করা গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। ডি বক্সের বাম দিক থেকে গ্রীজম্যানের বাড়িয়ে দেয়া বল একটু সামনে এগিয়ে গিয়ে দখলে নিয়ে দুরূহ কোণ থেকে জোড়ালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন ক্ষুদে জাদুকর।

প্রথমার্ধে আরো কয়েকটি সুযোগ পায় বার্সা। কিন্ত ফরোয়ার্ডদের ব্যর্থতায় সাফল্যের মুখ দেখেনি কাতালান ক্লাবটি। তবে এগিয়ে থেকেই বিরতিতে যায় মেসির দল।

দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় গ্রানাডা। ৬২তম মিনিটে গোল করে খেলায় সমতা ফেরান ম্যাচিস। এই গোলে মূল দায় বার্সার রক্ষণভাগের তারকা অস্কার মিনগুয়েজার। তার পা থেকে বল ফসকে না গেলে হয়তো পুরো খেলার ফলই হতে পারতো অন্যরকম।

সমতায় ফেরার পর বার্সার উপর আরো চড়াও হয়ে খেলতে থাকে গ্রানাডা। ৭৮তম মিনিটে একেবারে ফ্রি হেডারে আন্দ্রে টের স্টেগানকে বোকা বানিয়ে বল জালে জড়িয়ে বুনো উল্লাসে মাতেন মোলিনা। বাকি সময়ে অনেক চেষ্টা করেও জালের দেখা পায়নি বার্সার ফুটবলাররা। ফলে শীর্ষে উঠার সুযোগ থাকলেও তা হেলায় হারিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

বার্সার এই পরাজয়ে এখন পর্যন্ত হওয়া ৩৩ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষস্থান ধরে রাখলো অ্যাথলেটিকো মাদ্রিদ। সমান ম্যাচে রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা দুই দলেরই সংগ্রহ ৭১ পয়েন্ট।

অবশ্য বার্সার শিরোপা স্বপ্ন এখনো শেষ হয়ে যায়নি। অবশিষ্ট থাকা ৫ ম্যাচের সবগুলো জিতলে কোনরকম সমীকরণ ছাড়াই লা লিগার শিরোপা ঘরে তুলবে কাতালানরা। কিন্ত সে পথ পাড়ি দেয়া যে সহজ হবে না তা হয়তো কোমযানও জানেন। 

সর্বশেষ
জনপ্রিয়