ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নতুন করে আটটি কোম্পানি যুক্ত হয়েছে সিএসই`তে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:০৯, ১ সেপ্টেম্বর ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) তালিকাভুক্ত কোম্পানিগুলোর পারফরম্যান্স পর্যালোচনার ভিত্তিতে সিএসই-৩০ সূচক চূড়ান্ত করা হয়েছে। এতে নতুন করে আটটি কোম্পানি সূচকটিতে যুক্ত হয়েছে। বিপরীতে আট কোম্পানি বাদ পড়েছে। এটি কার্যকর হবে আগামী ১২ সেপ্টেম্বর থেকে। বুধবার (১ সেপ্টেম্বর) সিএসই থেকে এ তথ্য জানানো হয়েছে।

সিএসই-৩০ সূচকে নতুন করে যুক্ত হওয়া কোম্পানিগুলোর মধ্যে রয়েছে- বিবিএস ক্যাবলস লিমিটেড, ঢাকা ব্যাংক লিমিটেড, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, গ্রিন ডেলটা ইন্সুরেন্স, পূবালী ব্যাংক, সন্ধানী লাইফ ইন্সুরেন্স, দি প্রিমিয়ার ব্যাংক ও উত্তরা ব্যাংক।

অন্যদিকে সূচকটি থেকে বাদ পড়েছে- আর্গন ডেনিমস, বাংলাদেশ ন্যাশনাল ইন্সুরেন্স, বাটা সু, বিডি ফাইন্যান্স, বিএসআরএম স্টিলস্, ডেল্টা লাইফ ইন্সুরেন্স, অরিয়ন ফার্মা ও রতনপুর স্টিল রি-রোলিং মিলস্ লিমিটেড।

সিএসই-৩০ সূচকের ৩০ কোম্পানি

আমরা নেটওয়ার্কস লিমিটেড, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক, আমান ফিড, বাংলাদেশ স্টিল-রি রোলিং মিলস্, বিবিএস ক্যাবলস, ঢাকা ব্যাংক, ডোরিন পাওয়ার, ইস্টার্ন হাউজিং, ইস্টার্ন ব্যাংক, এস্কয়ার নিট কম্পোজিট, গ্রিন ডেলটা ইন্সুরেন্স, আইডিএলসি ফাইনান্স, যমুনা ব্যাংক, যমুনা অয়েল, খুলনা পাওয়ার, মেঘনা পেট্রোলিয়াম, এমজেএল বাংলাদেশ, অলিম্পিক ইন্ডাসট্রিজ, পদ্মা অয়েল, প্রাইম ব্যাংক, পূবালী ব্যাংক, সন্ধানী লাইফ ইন্সুরেন্স, সিঙ্গার বাংলাদেশ, স্কয়ার ফার্মাসিউটিক্যালস্, সামিট পাওয়ার, দি একমি ল্যাবরেটরিজ, দি সিটি ব্যাংক, দি প্রিমিয়ার ব্যাংক, তিতাস গ্যাস ও উত্তরা ব্যাংক।

সিএসই-৩০ সূচকে অন্তর্ভুক্ত কোম্পানিগুলোর মূলধন বাজারের মোট নিবন্ধিত কোম্পানিগুলোর মূলধনের শতকরা প্রায় ১৬ দশমিক ৬৩ শতাংশ এবং ফ্রি-ফ্লোট বাজার মূলধনসহ সকল নিবন্ধিত কোম্পানির ফ্রি-ফ্লোট বাজার মূলধনের শতকরা প্রায় ২৫ দশমিক ৭৮ শতাংশ।

সর্বশেষ
জনপ্রিয়