ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পুঁজিবাজারে মিশ্র সূচকে চলছে লেনদেন

অর্থনীতি ডেস্ক

প্রকাশিত: ১৫:০৮, ১৮ ফেব্রুয়ারি ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

সূচকের মিশ্র প্রবণতায় দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন চলছে আজ।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

সপ্তাহের শেষ কার্যদিবসে আজ লেনদেন শুরুর পর থেকে ১ ঘণ্টা ৫১ মিনিট পর্যন্ত ডিএসইতে লেনদেন ছাড়িয়েছে ২০০ কোটি টাকা। এই সময়ে বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

জানা গেছে, এই সময়ের মধ্যে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স পাঁচ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৫০৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক দুই পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৪৭ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক তিন পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ১১৭ পয়েন্টে। আলোচ্য সময়ে ডিএসইতে লেনদেন ছাড়ায় ২৮৯ কোটি ৯১ লাখ ৫৩ হাজার টাকা।

বাজার বিশ্লেষণ করে দেখা গেছে, উল্লিখিত সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৩০টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৫৯টি কোম্পানির, কমেছে ৫৬টির। এছাড়া অপরিবর্তিত রয়েছে ১০৮টি কোম্পানির দর।

এ দিকে, দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের মিশ্র প্রবণতায় কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর। শেষ কার্যদিবসে সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ১৪৭টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৫২টির, কমছে ৫৬টির। আর দর অপরিবর্তিত আছে ৩৯টি কোম্পানির শেয়ারের।

এই সময়ের মধ্যে সিএসইতে মোট লেনদেন হয়েছে সাত কোটি ৭৫ লাখ সাত হাজার ১৫১ টাকা।

সর্বশেষ
জনপ্রিয়