ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রোজিনা ইসলামের পাঁচ দিনের রিমান্ড আবেদন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:০২, ১৮ মে ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চুরি ও অফিসিয়াল সিক্রেটস আইনের করা মামলায় দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের পাঁচ দিনের রিমান্ড চেয়েছে পুলিশ।

মঙ্গলবার (১৮ মে) তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করে শাহবাগ থানা পুলিশ। এ সময় মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে পাঁচ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) আরিফুর রহমান সরদার।

মামলার তদন্তকারী কর্মকর্তা বলেন, ‘গত ১৭ মে বিকেল ২টা ৫৫ মিনিটের সময় একান্ত সচিব দাফতরিক কাজে সচিবের একান্ত সচিবের দফতরে প্রবেশ করে। সেই সময় একান্ত সচিব দাফতরিক কাজে সচিবের কক্ষে অবস্থান করার সুযোগে আসামি রোজিনা দাফতরিক গুরুত্বপূর্ণ কাগজপত্র তার নিজ শরীরের বিভিন্ন স্থানে লুকায় এবং মোবাইল ফোনের মাধ্যমে ছবি তোলার সময় সচিবের দফতরে দায়িত্বরত পুলিশ সদস্য মো. মিজানুর রহমান খান বিষয়টি দেখতে পেয়ে আসামি রোজিনাকে বাধা প্রদান করেন এবং তিনি নির্ধারিত কর্মকর্তার অনুপস্থিতিতে কক্ষে কি করছেন জানতে চাইলে তিনি নিজেকে সাংবাদিক হিসেবে পরিচয় দেন।

‘পরবর্তীতে অফিসের অন্যান্য কর্মকর্তা ও স্টাফরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেছা বেগম আসামির শরীর তল্লাশি করে তার নিকট থেকে বেশ কিছু গোপনীয় গুরুত্বপূর্ণ কাগজপত্র এবং ডকুমেন্টসের ছবি সম্বলিত মোবাইল উদ্ধার করেন।’

আবেদনে আরও উল্লেখ করা হয়, আসামিকে জিজ্ঞাসাবাদে তিনি তার নাম-ঠিকানা প্রকাশ করেন। যার যাচাই-বাছাই প্রক্রিয়াধীন। এ অবস্থায় আসামিকে জামিনে মুক্তি দিলে চিরতরে পলাতক হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই মামলাটির সুষ্ঠু তদন্তের স্বার্থে ঘটনার মূল রহস্য উদঘাটনসহ সরকারি গোপনীয় ডকুমেন্টস নিজ হেফাজতে রাখার বিষয়ে ব্যাপক ও নিবিড় জিজ্ঞাসাবাদের জন্য আসামির পাঁচ দিনের পুলিশ রিমান্ডে পাওয়া একান্ত প্রয়োজন।

সর্বশেষ
জনপ্রিয়