ঢাকা, শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

কর্মীদের কাছে প্রশ্নবিদ্ধ হচ্ছেন বিএনপি নেতারা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:২৫, ১১ ফেব্রুয়ারি ২০২৪  

কর্মীদের কাছে প্রশ্নবিদ্ধ হচ্ছেন বিএনপি নেতারা

কর্মীদের কাছে প্রশ্নবিদ্ধ হচ্ছেন বিএনপি নেতারা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নেয়ায় কর্মীদের কাছে এখন বিভিন্নভাবে প্রশ্নবিদ্ধ হচ্ছেন বিএনপি নেতারা। বিদেশনির্ভরতা, সঠিক নেতৃত্বের অভাব ও মিত্রদের নিষ্ক্রিয়তা- সবমিলিয়ে হরতাল-অবরোধের মতো কর্মসূচিতে ভর করেও সফলতার ফসল ঘরে তুলতে পারছে না দলটি।সংশ্লিষ্ট সূত্র জানায়, আন্দোলনের নামে গেরিলা কায়দায় ট্রেনে জীবন্ত মানুষ পুড়িয়ে হত্যা, জ্বালাও-পোড়াও এর মতো কর্মসূচি গ্রহণ করে জনপ্রিয়তা অর্জনের পরিবর্তে জনহীন হয়ে পড়েছে বিএনপি। ফলে দলীয় কর্মীদের কাছে ব্যর্থতার কারণ জানাতে গিয়ে বিভিন্ন ধরনের প্রশ্নের সম্মুখীন হতে হচ্ছে বিএনপি নেতাদের।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির সিনিয়র ও দায়িত্বশীল একজন নেতা বলেন, দীর্ঘদিন ক্ষমতার বাইরে থাকায় নেতাকর্মীদের মাঝে হতাশা কাজ করছে, এটা স্বাভাবিক। তবে আমাদের ঘুরে দাঁড়াতে হবে।

তিনি আরো বলেন, নিজ দল ও নেতাদের স্বার্থকেন্দ্রিক আন্দোলনে ব্যস্ত বিএনপির নেতারা। বক্তব্য বিবৃতিতে যতটা ‘বাঘ’, মাঠের আন্দোলনে ততটাই ‘বিড়ালের’ ভূমিকা প্রদর্শন করছে দলের নীতি নির্ধারণী পর্যায়ের কিছু নেতা।

সম্প্রতি এ বিষয়ে কথা বলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। চট্টগ্রামের ফৌজদারহাট-বন্দর সড়ক সংলগ্ন ডিসি পার্কে জেলা প্রশাসন আয়োজিত মাল্টি কালচারাল ফেস্টিভ্যাল উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, নির্বাচনে অংশ না নিয়ে কর্মীদের কাছে প্রশ্নবিদ্ধ হয়েছে বিএনপি নেতারা।

তিনি বলেন, বিএনপির এখন কোনো রাজনীতি নেই। নির্বাচনে অংশ না নিয়ে তারা যে প্রচণ্ড ভুল করেছে, সেজন্য তাদের নেতারা এখন কর্মীদের কাছে প্রশ্নবিদ্ধ। বিএনপির কর্মীরা এখন প্রচণ্ডভাবে হতাশ। সেই হতাশা কাটানোর জন্য নানা ধরনের বক্তব্য দিয়ে তারা যে এখনো টিকে আছে, সেটিই প্রমাণ করার চেষ্টা করছে।

সর্বশেষ
জনপ্রিয়