ঢাকা, শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১২ ১৪৩০

কিশোরগঞ্জ-৬ আসনে নৌকার একমাত্র প্রার্থী নাজমুল হাসান পাপন

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২৩:২৪, ২৩ নভেম্বর ২০২৩  

নাজমুল হাসান পাপন

নাজমুল হাসান পাপন

কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনে একাই আওয়ামী লীগের মনোনয়নপত্র নিয়েছেন প্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের ছেলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

এরই মধ্যে আওয়ামী লীগের আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র বিক্রি শেষ হয়েছে। এ হিসেবে পাপনই নৌকা প্রতীকে নির্বাচনের অনুমতি পেতে যাচ্ছেন।

জানা যায়, সংসদীয় আসনের একেকটির জন্য ফরম বিক্রি হয়েছে ১১টিরও বেশি। তবে ব্যতিক্রম কয়েকটি আসন। যেখানে মনোনয়ন ফরম বিক্রিই হয়েছে একটি করে। এর মধ্যে আছে কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনও। আসনটির জন্য আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কিনেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

কিশোরগঞ্জ-৬ আসনে প্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান ছয়বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি রাষ্ট্রপতি হওয়ার পর উপ-নির্বাচনে এ আসনে তার একমাত্র ছেলে নাজমুল হাসান পাপন বিজয়ী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর অবহেলিত ও উন্নয়নবঞ্চিত এ এলাকায় ব্যাপক উন্নয়নের প্রধান রূপকারই হচ্ছেন প্রয়াত জিল্লুর রহমান ও তার ছেলে পাপন।

উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু বলেন, ভৈরব-কুলিয়ারচর আসন নৌকার ঘাঁটি। এ আসন থেকে টানা ছয়বার প্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছিলেন। ষষ্ঠবার সংসদ সদস্য নির্বাচিত হয়ে দেশের ১৯তম রাষ্ট্রপতি নির্বাচিত হয়েছিলেন। তারই সন্তান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বিগত ১৫ বছর এলাকায় ব্যাপক উন্নয়ন করেছেন। ভৈরব ও কুলিয়ারচরবাসীর একমাত্র আওয়ামী লীগের প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন ফর্ম কিনে জমা দিয়েছেন তিনি। মনোয়নযুদ্ধে তার কোনো প্রতিদ্বন্দ্বী নেই। আসন্ন সংসদ নির্বাচনে ভোটাররা বিপুল ভোটে নৌকা মার্কায় এ আসন থেকে বিজয়ী করবেন।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. সায়দুল্লাহ মিয়া বলেন, ভৈরব-কুলিয়ারচরবাসী প্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের পরিবারের প্রতি ভালোবাসা ও আস্থা আছে। ফলে রাষ্ট্রপতির ছেলে পাপনের বিরুদ্ধে দলীয় মনোনয়ন যুদ্ধে কোনো প্রতিদ্বন্দ্বী নেই। আসনটিতে শুধুমাত্র একজনই দলীয় মনোনয়ন প্রত্যাশী হিসেবে ফরম কিনে জমা দিয়েছেন। আসন্ন সংসদ নির্বাচনে তিনি বিপুল ভোটে জয়ী হবেন।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়