ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

মিথিলার জবাব কিসে?

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১২:৩৪, ২৫ এপ্রিল ২০২৩  

রাফিয়াথ রশিদ মিথিলা

রাফিয়াথ রশিদ মিথিলা

ঈদে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকিতে মুক্তি পেয়েছে ওয়েব সিরিজ ‘মাইশেলফ অ্যালেন স্বপন’। মুক্তির পর থেকে সিরিজটি নিয়ে দর্শকেরা নানা রকম প্রতিক্রিয়া দেখাচ্ছেন। শুধু তা–ই নয়, সিরিজটি নিয়ে অভিনেত্রী ও সংসদ সদস্য সুবর্ণা মুস্তাফাসহ অন্যান্য অভিনয়শিল্পীও তাঁদের মতামত জানিয়েছেন। তাঁরা কেউ বলছেন, ওয়েব সিরিজটির গল্পটা অসাধারণ। কেউ বলছেন, চরিত্রের যথাযথ ব্যবহার করেছেন পরিচালক শিহাব শাহীন।

কক্সবাজার সমুদ্রসৈকতে ট্রলার থেকে নামে মাদকের ডিলার স্বপন ও তার সহযোগীরা। গল্পে জানা যায়, মাদকবিরোধী অভিযানে আক্রান্ত হয়ে কোনোরকমে বেঁচে যায় স্বপন। তারপর একের পর এক রহস্য বের হয়ে আসে গল্পে। নানা ক্লাইম্যাক্সে পুরো গল্পটি দর্শকদের আটকে রাখে। ওয়েব সিরিজটির প্রতিটি পর্ব দেখার আগ্রহ তৈরি করেছেন পরিচালক। তার প্রমাণ, শেষ দৃশ্যের পরও গল্প অন্যদিকে মোড় নেয়।

সাংসদ ও অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা সিরিজটি নিয়ে লিখেছেন, ‘শিহাব শাহীনের “মাইশেলফ অ্যালেন স্বপন” দেখলাম। পুরোটা সময় উপভোগ করেছি। আবার বলতে হয়, নাসির অসাধারণ। তিনি এককথায় দারুণ অভিনয় করেছেন। পাশাপাশি অভিনেত্রী মিথিলার দারুণ একটা সারপ্রাইজ প্যাকেজ ছিল। সে শায়লা চরিত্রে অভিনয় করেছে। চরিত্রটা সম্পূর্ণ ভিন্ন। এখন পর্যন্ত তাঁকে এমন চরিত্রে অভিনয়ে দেখিনি। বলা যায়, চরিত্রের সঙ্গে সহজেই মানিয়ে গেছেন। ধন্যবাদ শিহাব শাহীন। তোমার পরবর্তী প্রজেক্টের অপেক্ষায় রইলাম।’

মুক্তির পর থেকে সিরিজটি নিয়ে দর্শকেরা নানা রকম মন্তব্য করছেন। কিছু মন্তব্য দেখে নেওয়া যাক। সালমান জামান নামের এক দর্শক সিরিজটি নিয়ে লিখেছেন, ‘দারুণ অভিনয় করেছেন অ্যালেন স্বপন। মিথিলার সঙ্গে তার দৃশ্যগুলো নজর কাড়ে। সিরিজে শায়লা অন্য এক মিথিলা। অনেক দর্শকের নাক সিটকানো দেখেছি মিথিলাকে ঘিরে। তার জবাব মিথিলা অভিনয় দিয়ে দিয়েছেন। মূলত পূর্ণাঙ্গ একজন অভিনেত্রী মিথিলা। সেটা পর্দায় ফুটিয়ে তুলতে পেরেছেন, দারুণ রসায়ন সৃষ্টি হয়েছে স্বপনের সঙ্গে। এ ছাড়া বাকি ছোটখাটো চরিত্রগুলোর প্রতি শিহাব শাহীনের তীক্ষ্ণ নজর ছিল, সেটি স্পষ্ট এবং শিল্পীরাও নিজেদের সেরাটা দিয়েছেন।’

আবদুল্লাহ মামুন নামের এক দর্শক নাটকের একটি গ্রুপে ওয়েব সিরিজটির সমালোচনায় লিখেছেন, ‘শিহাব শাহীনের এই আস্থার মর্যাদা নাসির উদ্দিন খান শতভাগ দিয়েছেন।

অ্যালেন স্বপন চরিত্রে তাঁকে দুইটা ক্যারেক্টারে অভিনয় করতে হয়েছে এবং দুই জায়গায়ই তিনি চরিত্রের আলাদা বৈশিষ্ট্য ফুটিয়ে তুলতে সক্ষম হয়েছেন। এই সিরিজে যেমন দুর্দান্ত অভিনয় করেছেন, তেমন সংলাপ ভালো। প্রথম দিকে আঞ্চলিক ভাষায় অনর্গল সংলাপ বলা হলেও পরে চরিত্রের প্রয়োজনে ধীরে ধীরে সেটার পরিবর্তন হয়েছে। বিষয়টা সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন পরিচালক।’

আলোচিত চরকি অরিজিনাল সিরিজ ‘সিন্ডিকেট’ মুক্তি পেয়েছিল গত বছরের পবিত্র ঈদুল আজহায়। সেই সিরিজের জনপ্রিয় একটি চরিত্র অ্যালেন স্বপন। চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় সংলাপ আর অভিনয়ের গুণে দর্শকপ্রিয় হয়ে উঠেছিল চরিত্রটি।

‘সিন্ডিকেট’-এর অ্যালেন স্বপনকে নিয়ে পরিচালক শিহাব শাহীন এবার নির্মাণ করেছেন বাংলাদেশের প্রথম স্পিন-অফ চরকি অরিজিনাল সিরিজ ‘মাইশেলফ অ্যালেন স্বপন’।
 সিরিজের নামভূমিকায় অভিনয় করেছেন নাসির উদ্দিন খান। সেই সঙ্গে মিথিলা ছাড়া আছেন সুমন আনোয়ার, ফরহাদ লিমন, আবদুল্লাহ আল সেন্টু, রফিউল কাদের, অর্ণব ত্রিপুরা, মিশকাত মাহমুদ, আইমন শিমলা, জাহিদ ইসলাম, সাজু মাহাদিসহ অনেকে।

সর্বশেষ
জনপ্রিয়