ঢাকা, শুক্রবার   ২০ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪২৯

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আরেকবার ‘কনসার্ট ফর বাংলাদেশ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:৪১, ৩ এপ্রিল ২০২২  

সংগৃহীত

সংগৃহীত

একাত্তরের মহান মুক্তিযুদ্ধের সময় মার্কিন যুক্তরাষ্ট্রে নিউইয়র্কের ম্যাডিসন স্কয়ার গার্ডেনে ১৯৭১ সালের ১ আগস্ট অনুষ্ঠিত হয়েছিল ‘দ্য কনসার্ট ফর বাংলাদেশ’। মুক্তিযুদ্ধের প্রতি বিশ্বজনমত গড়ে তোলা এবং শরণার্থীদের আর্থিক সহায়তা দেওয়ার জন্য পণ্ডিত রবিশংকর তাঁর শিষ্য-বন্ধু বিশ্বখ্যাত শিল্পী জর্জ হ্যারিসনকে নিয়ে এই অবিস্মরণীয় কনসার্টের আয়োজন করেছিলেন।

স্বাধীনতার পঞ্চাশ বছর পর নিউইয়র্কের ম্যাডিসন স্কয়ার গার্ডেনেই বাংলাদেশ হাইটেক পার্ক আয়োজন করতে যাচ্ছে সুবর্ণজয়ন্তী কনসার্ট। কনসার্ট থেকে উপার্জিত আয় জাতিসংঘের উন্নয়ন কর্মসূচি বা ইউএনডিপির মাধ্যমে স্বল্পোন্নত ও অপেক্ষাকৃত দরিদ্র দেশগুলোর সাইবার সিকিউরিটির কাজে ব্যয় করা হবে।

আজ এক সংবাদ সম্মেলনে ইউএনডিপি ও বাংলাদেশ হাইটেক পার্কের মাঝে এ নিয়ে চুক্তি হস্তান্তর হয়েছে।  
সংবাদ সম্মেলনের শুরুতে বাংলাদেশ হাইটেক পার্কের পক্ষে প্রতীক চৌধুরী কনসার্ট সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন। আগামী ৬ মে নিউইয়র্কের ম্যাডিসন স্কয়ার গার্ডেনে বাংলাদেশ সরকারের তথ্য ও প্রযুক্তি বিভাগের সহায়তায় হাইটেক পার্ক এই কনসার্টের আয়োজন করতে যাচ্ছে। কনসার্টে বাংলাদেশের ব্যান্ডদল চিরকুট ও জার্মানির বিখ্যাত রক ব্যান্ড দল ‘স্করপিয়ন্স’ গান গাইবে। ৪ এপ্রিল থেকে টিকিট মাস্টার ডটকমের ওয়েবসাইট থেকে কনসার্টের টিকিট সংগ্রহ করা যাবে।  

গত ৩০ মার্চ ‘স্করপিয়ন্স’ এই কনসার্ট নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করে তাদের ভেরিফাইড ফেসবুক পেজে একটি পোস্ট দিয়েছে। সেখানে জার্মান ব্যান্ডদলটি লিখেছে, ‘ম্যাডিসন স্কয়ার গার্ডেনে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উদযাপনে ঐতিহাসিক কনসার্টের জন্য আমরা প্রস্তুত। আগামী ৬ মে অনুষ্ঠিত হবে ‘দ্য গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট’। এখানে বিশেষ অতিথি হিসেবে থাকবে বাংলাদেশের বিশিষ্ট ব্যান্ড ‘চিরকুট। ’

কনসার্ট নিয়ে বাংলাদেশি ব্যান্ড ‘চিরকুট’ও একটি পোস্ট দিয়েছে। সেখানে তারা বলেছে, ‘‘ব্যান্ড মিউজিকের ইতিহাসে সেরা ব্যান্ড ‘স্করপিয়ন্স’ ম্যাডিসন স্কয়ার গার্ডেনে ‘গোল্ডেন জুবিলি কনসার্ট ফর বাংলাদেশ’-এ পারফর্ম করবে। আপনাদের ভালোবাসার ‘চিরকুট’ তাদের সঙ্গে বিশেষ অতিথি হিসেবে স্টেজ ভাগাভাগি করবে। আমাদের ২০ বছর পূর্তি উদযাপন এর চেয়ে বড় হতে পারে না! আমরা বিশ্বাস করি, এটা পুরো দেশের জন্যই একটা গৌরবের মুহূর্ত। আবারও বিশ্বের দরবারে দেশের মশাল বহন করা আমাদের জন্য অনেক বড় সম্মান ও দায়িত্বের। ’’

সংবাদ সম্মেলনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, কনসার্ট অনুষ্ঠানে আন্তর্জাতিক সাইবার সিকিউরিটি অ্যাওয়ার্ড ঘোষণা করা হবে। সম্মেলনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব মো. খায়রুল আমিন, বাংলাদেশ হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক বিকীর্ণ কুমার ঘোষ, ইউএনডিপির এসিস্টেন্ট রেসিডেন্ট রিপ্রেজেন্টেটিভ সরদার এম আসাদুজ্জামান, সিটি ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও চিফ বিজনেস অফিসার শেখ মুহাম্মদ মারুফ প্রমুখ উপস্থিত ছিলেন।

এই কনসার্টের স্পন্সর হিসেবে রয়েছে সিটি ব্যাংক, ওয়ালটন, ইউনাইটেড গ্রুপ, দারাজ, সিটি গ্রুপ, এডিএন ও একেএস।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়