ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

ভারতীয় লিগে খেলতে যাচ্ছেন জামাল ভুঁইয়া

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৩:১২, ৫ নভেম্বর ২০২০  

জামাল ভূঁইয়া

জামাল ভূঁইয়া

কিছুদিন ধরেই গুঞ্জন চলছিল, ভারতীয় লিগে খেলতে যেতে পারেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভুঁইয়া। অবশেষে সত্য হতে চলেছে গুঞ্জন। আই লিগে খেলতে শিগগিরই কলকাতা মোহামেডানে পাড়ি দেবেন দেশের ফুটবলের পোস্টারবয়। 

কলকাতা মোহামেডানের ফুটবল সচিব ওয়াসিম আকরাম চুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি এ ব্যাপারে গণমাধ্যমকে বলেন, ‘আমাদের চুক্তি চূড়ান্ত হয়ে গেছে। প্রথমে এমন ভাবনা ছিল যে ওকে যেন আমরা লোনে নিতে পারি। তবে দুই পক্ষের মাঝে বিষয়টা মীমাংসা হয়ে গেছে। কয়েকদিনের মধ্যেই কাগজপত্রে বিষয়টা চূড়ান্ত করা হবে।’

আগামী সাত জানুয়ারি থেকে আই লিগের ২০২১-২২ মৌসুম শুরু হওয়ার কথা আছে। সাত বছর পর আই লিগে খেলতে নামছে কলকাতা মোহামেডান। এই মৌসুমে ভাল করলে পরের মৌসুমে ইন্ডিয়ান সুপার লিগে (আইএসএল) খেলার সুযোগ পেতে পারে তারা। মূলত এ কারণেই শক্তি বাড়ানোর লক্ষ্যে জামালকে দলে টেনেছে কলকাতার ঐতিহ্যবাহী দলটি।

জানুয়ারিতে শুরু হয়ে আই লিগের এবারের আসর মার্চ পর্যন্ত চলতে পারে। জামালকে আই লিগের শেষ ম্যাচ পর্যন্ত চায় মোহামেডান। এ ব্যাপারে আকরাম বলেন, ‘আই লিগের শেষ ম্যাচ পর্যন্ত জামালের সঙ্গে আমাদের চুক্তি হবে। এর পরে আর কোন সমস্যা নেই।’

শর্ত সাপেক্ষে আন্তর্জাতিক দলবদলের ছাড়পত্র পাচ্ছেন জামাল ভূঁইয়া। বর্তমানে সাইফ স্পোর্টিং ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ তিনি। এই দলের হয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় লেগে খেলতে হবে তাকে। এরপরই মিলবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন থেকে দলবদলের ছাড়পত্র।

২০১৭ সাল থেকে সাইফ স্পোর্টিং ক্লাবের হয়ে খেলছেন জামাল ভূঁইয়া। প্রতি মৌসুমে সব মিলিয়ে ৫৫ লাখ টাকা চুক্তিতে খেলেন ডেনমার্ক প্রবাসী এই ফুটবলার।

সর্বশেষ
জনপ্রিয়