ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

এবার ওমিক্রন আক্রান্ত চতুর্থ ব্যক্তির খোঁজ মিলল ভারতে

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৬:২৩, ৫ ডিসেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভারতের কর্নাটক, গুজরাটের পর এবার ওমিক্রন আক্রান্ত চতুর্থ ব্যক্তির খোঁজ মিলল মুম্বাইয়ে। রাজ্য প্রশাসনের এক কর্মকর্তার বক্তব্যকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, আক্রান্তের বয়স ৩৩। তিনি মহারাষ্ট্রের ডোম্বিবলীর বাসিন্দা।

চলতি বছরের নভেম্বরের শেষের দিকে দক্ষিণ আফ্রিকা থেকে দুবাই এবং দিল্লি হয়ে মুম্বাই বিমানবন্দরে নামেন তিনি। তার কোভিড পরীক্ষা করা হলে রিপোর্ট পজেটিভ আসে। তার পরই তাকে কল্যাণ-ডোম্বিবলীর কোভিড কেয়ার কেন্দ্রে ভর্তি করানো হয়েছে। সেখানেই চিকিৎসা চলছে ওই ব্যক্তির।

জানা গেছে, আক্রান্ত ব্যক্তি পেশায় একজন মেরিন ইঞ্জিনিয়ার। মাসের পর মাস সমুদ্রেই কাটাতে হয়। কোভিডের কোনো টিকাও নেননি তিনি। গত ২৪ নভেম্বর মুম্বাইয়ে পৌঁছানোর পরই হালকা জ্বর আসে তার। তার পরই ওই ব্যক্তির কোভিড পরীক্ষা করানো হয়। তখন জানা যায়, তিনি ওমিক্রনে আক্রান্ত।

দিল্লি থেকে মুম্বাই আসার বিমানে ওই ব্যক্তির সংস্পর্শে আসা ২৫ সহযাত্রীরও কোভিড পরীক্ষা করা হয়। কিন্তু তাদের সবার রিপোর্ট নেগেটিভ এসেছে বলে প্রশাসন সূত্রে খবর জানানো হয়।

শনিবার গুজরাটের জামনগরে এক ব্যক্তির দেহে ওমিক্রনের খোঁজ মেলে। সম্প্রতি তিনি জিম্বাবুয়ে থেকে ফিরেছিলেন। দেশে প্রথম ওমিক্রন আক্রান্তের খোঁজ মেলে কর্নাটকে। ৬৬ বছরের এক পুরুষ এবং ৪৬ বছরের এক মহিলার দেহে এই ভাইরাস পাওয়া গিয়েছে।

সর্বশেষ
জনপ্রিয়