ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

গত ২৪ ঘণ্টায় করোনায় ৯ জনের মৃত্যু, শনাক্ত ৪১৮

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭:১৩, ১১ ফেব্রুয়ারি ২০২১  

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে আরো ৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার ২৪৮ জনে। এছাড়া গত একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন আরো ৪১৮ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ৬৮১ জন।

বৃহস্পতিবার বিকালে সংবাদমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে স্বাস্থ্য অধিদফতরের পক্ষ থেকে দেশে করোনাভাইরাস পরিস্থিতির সবশেষ এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা দেশের ২১০টি ল্যাবে ১৫ হাজার ৭৭৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত ৩৮ লাখ ৮ হাজার ১৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে মোট শনাক্ত হয়েছেন ৫ লাখ ৩৯ হাজার ৫৭১ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত একদিনে যারা মারা গেছেন তাদের মধ্যে পাঁচজন পুরুষ ও চারজন নারী। নতুন মৃতদের মধ্যে ষাটোর্ধ সাতজন। বাকি দুইজনের একজন চল্লিশোর্ধ এবং একজন পঞ্চাশোর্ধ্ব।

স্বাস্থ্য অধিদফতরের হিসাবে, গত এক দিনে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরো ৬৮১ জন রোগী করোনা থেকে সুস্থ হয়েছেন। তাদের নিয়ে এ পর্যন্ত সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে হয়েছে ৪ লাখ ৮৫ হাজার ৯৭১ জন।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২ দশমিক ৬৫ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৪ দশমিক ১৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ০৭ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫৩ শতাংশ।

সর্বশেষ
জনপ্রিয়