ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

গৌরীপুরে সৌদি আরবের সাথে মিল রেখে ঈদ উল ফিতর উদযাপন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:২৬, ১৫ মে ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সৌদি আরবের সাথে মিল রেখে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার বাহাদুরপুর সুরেশ্বর দরবার শরীফে বৃহস্পতিবার পবিত্র ঈদ-উল- ফিতর উদযাপন হয়েছে।

সকাল ৯টা৩০ মিনিটে স্বাস্থ্যবিধি মেনে সুরেশ্বর দরবার শরীফে ঈদ-উল- ফিতরের জামাত অনুষ্ঠিত হয়। মহিলাদের জন্য পৃথক জামাতে ঈদ-উল- ফিতরের নামাজ আদায়ের ব্যবস্থা করা হয়।

ঈদের জামাতে ইমামতি করেন সুরেশ্বর দরবার শরীফের খাদেম মো. সেকান্দর আলী। জামাত শেষে করোনা সংক্রমণ থেকে মুক্তি, দেশ ও জাতির শান্তি-সমৃদ্ধি কামনা করে  দোআ অনুষ্ঠিত হয়।

সুরেশ্বর দরবার শরীফের গদিনশীন সৈয়দ শাহ্ নূরে আফতাব (বাবা পারভেজ নূরী) জানান, সৌদি আরবের সাথে মিল রেখে চাঁদের হিসাব অনুযায়ী সুরেশ্বর দরবার শরীফে  ঈদ উদযাপন করা হয়েছে। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে দরবার শরীফের ঈদের জামাতে উপস্থিতি কম রাখতে  দূর-দূরান্তের ভক্ত ও অনুসারীদের অংশগ্রহণ করতে নিরুৎসাহিত করা হয়েছে।

প্রসঙ্গত,ময়মনসিংহের গৌরীপুর উপজেলার বাহাদুরপুর গ্রামে সুরেশ্বর দরবার শরীফ অবস্থিত। এখানকার অনুসারী ও ভক্তরা প্রতিবছর সৌদি আরবের সাথে মিল রেখে বাংলাদেশের একদিন আগে রোযা রাখে। এবং সৌদি আরবের সাথে মিল রেখে  ঈদ উল ফিতর ও ঈদ উল আযহা উদযাপন করে।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়