ঢাকা, রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ঢাকা কলেজে একাদশ শ্রেণিতে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২০:৩৯, ১১ আগস্ট ২০২৩  

ঢাকা কলেজে একাদশ শ্রেণিতে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ

ঢাকা কলেজে একাদশ শ্রেণিতে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ

ঢাকা কলেজে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। এ বছর বাংলা মাধ্যমে তিনটি বিভাগে মোট ১ হাজার ২০০ শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবেন বলে জানা গেছে। গতকাল বৃহস্পতিবার কলেজের অধ্যক্ষের কার্যালয় থেকে গণমাধ্যমকে বিষয়টি জানানো হয়েছে।

জানা গেছে, ঢাকা কলেজে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখায় মাধ্যমিকের ফলের ভিত্তিতে শিক্ষার্থীরা ভর্তি হতে পারবেন। এক্ষেত্রে বিজ্ঞান বিভাগে ৯০০ জন, ব্যবসায় শিক্ষা বিভাগে ১৫০ জন এবং মানবিক বিভাগে ১৫০ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবেন।

সম্প্রতি এক বিজ্ঞপ্তিতেও ঢাকা কলেজে ভর্তি আবেদনের যোগ্যতাসহ বিস্তারিত প্রক্রিয়া জানানো হয়েছে। ঐ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়ের গৃহীত ভর্তি নীতিমালা ২০২৩-২৪ অনুযায়ী ঢাকা কলেজে কর্তৃপক্ষের নির্ধারিত জিপিএ অনুযায়ী আবেদনের যোগ্য বলে বিবেচিত হবেন। 

এ বছর বিজ্ঞান বিভাগ- ৫.০০, ব্যবসায় শিক্ষা বিভাগ- ৪.৭৫ ও মানবিক বিভাগ- ৪.৫০ আবেদনের নির্ধারিত জিপিএ ধার্য করা হয়েছে। ১০ আগস্ট থেকে ২০ আগস্ট পর্যন্ত ভর্তির জন্য অনলাইনে আবেদন করা যাবে। আবেদন করা ছাত্রদের মেধাক্রম নির্ধারিত হবে এসএসসি বা সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ’র ভিত্তিতে। 

অনলাইনে আবেদন করা যাবে www.xiclassadmission.gov.bd এই ঠিকানায়।

সর্বশেষ
জনপ্রিয়