ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নান্দাইল পৌরসভাকে আনা হচ্ছে সিসি ক্যামেরার আওতায়

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৪৮, ২৩ জুলাই ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অপরাধ নিয়ন্ত্রণ ও নিরাপদ সড়ক নিশ্চিত করতে ময়মনসিংহের নান্দাইল পৌরসভাকে সিসি ক্যামেরার আওতায় আনা হচ্ছে। প্রথমধাপে পৌরসভার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বসানো হচ্ছে প্রায় ৬০টি ক্যামেরা।

এর ফলে চুরি, ডাকাতি, ছিনতাই ও হত্যার মতো অপরাধ নিয়ন্ত্রণ হবে বলে আশাবাদ প্রশাসনসহ স্থানীয় বাসিন্দাদের।

জানা গেছে, দীর্ঘদিন ধরেই নান্দাইল পৌরসভাকে নিরাপত্তার জন্য সিসি ক্যামেরা বসানোর দাবি করছিল পৌরবাসী। অবশেষে স্থানীয় সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন খান তুহিনের নির্দেশনায় প্রায় ৮ লাখ টাকা ব্যয়ে পৌরসভায় সিসি ক্যামেরা বসানোর কাজ শুরু হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যেই এই কাজ শেষ হবে বলে ঠিকাদারি প্রতিষ্ঠান জানিয়েছে।

নান্দাইল পৌরসভার মেয়র রফিক উদ্দিন ভুইয়া বলেন, সিসি ক্যামেরা বসানো হলে বাজার এলাকাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকা আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারির মধ্যে থাকবে। আর এতে চুরি ছিনতাইসহ বিভিন্ন অপরাধ অনেকটাই কমে আসবে।

নান্দাইল নতুন বাজার এলাকার বাসিন্দা আবুল খায়ের হিমেল বলেন, পৌর শহরের নিরাপত্তাসহ সবার জানমানের নিরাপত্তায় এই সিসি ক্যামেরা অনেক উপকারে আসবে। তাছাড়া পুলিশ এই সিসি ক্যামেরা সার্বক্ষণিক মনিটরিং করলে বাজার এলাকায় যানজট কমে আসবে।

সংসদ সদস্যের ব্যক্তিগত সহকারি রিয়াজুল ইসলাম মন্ডল রিয়েল বলেন, পৌরসভাকে নিরাপত্তার মধ্যে আনতেই এমপি সাহেব এই সিসি ক্যামেরা স্থাপন করছেন।

নান্দাইল মডেল থানার ওসি মিজানুর রহমান আকন্দ বলেন, এই সিসি ক্যামেরা স্থাপনের ফলে পৌর শহরে কোন অনাকাঙ্ক্ষিত ঘটনার সৃষ্টি হলে পুলিশ সহজেই অপরাধীদের খুঁজে বের করতে পারবে। সেই সাথে ডিজিটাল মনিটরিং এর মাধ্যমে শহরের নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব হবে।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়