ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

প্রথমবার ওয়েব সিরিজে জয়া

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৪৮, ২৮ মার্চ ২০২৪  

প্রথমবার ওয়েব সিরিজে জয়া

প্রথমবার ওয়েব সিরিজে জয়া

বাংলাদেশ থেকে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ট্যালেন্ট খেতাব পেয়েছিলেন আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করা ফরিদা আক্তার ববিতা। সেই ছিল ঢালিউড থেকে এরকম প্রথম নায়িকা। তিনিই একমাত্র বাংলাদেশি, যিনি অভিনয় করে খ্যাতি পেয়েছিলেন ১৯৭৩ সালে অস্কারপ্রাপ্ত বিশ্বখ্যাত পরিচালক সত্যজিৎ রায়ের অশনি সংকেত সিনেমার 'অনঙ্গ বৌ' চরিত্রের মধ্য দিয়ে। এরপর দীর্ঘ বিরতির পর আরও একজন বাংলাদেশের অভিনেত্রীকে এই একই পরিচয়ে পাওয়া গেল। তিনি হলেন জয় আহসান। যিনি আবার বাংলাদেশের নাগরিক হলেও তার রুপালি জয়ধ্বনি মূলত মিলছে ওপার বাংলা থেকে। ফরিদা আক্তার ববিতা যেমন ছিলেন দুই বাংলাতেই জনপ্রিয়, সেক্ষেত্রে জয়া আহসানের জনপ্রিয়তা যেন শুধু কলকাতাতেই। তারই স্বীকৃতি হিসেবে এবারও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডের মনোনয়ন তালিকায় দাপটের সঙ্গে রয়েছে জয়ার নাম। সেক্ষেত্রে ফরিদা আক্তার ববিতার পর জয়া আহসানকে বলা যেতে পারে বাংলাদেশের নায়িকাদের মধ্যে দ্বিতীয় ইন্টারন্যাশনাল ট্যালেন্ট।

যিনি শোবিজে পা রেখেছিলেন মূলত প্রথমে মডেল হিসেবে। এরপর ছোট পর্দার নাটকে। তারপর মোস্তফা সারয়ার ফারুকীর 'ব্যাচেলর' দিয়ে পা রাখেন বিকল্পধারার সিনেমায়। এরপর দীর্ঘদিনের চলচ্চিত্র ক্যারিয়ারের পর এই পা বাড়ালেন জয়া আহসান ওটিটি পস্ন্যাটফর্মের কনটেন্টে। স্বাধীনতা দিবসে সবাইকে চমকে দিলেন বটে। ভারতের ওটিটি পস্ন্যাটফর্ম হইচই ঘোষণা করল, তাদের নতুন ওয়েব সিরিজ 'জিম্মি'র কেন্দ্রে থাকছেন জয় আহসান। আরও স্বস্তির খবর, সেটি নির্মাণ করছেন দুই বাংলার মোস্ট ওয়ান্টেড ওয়েব কনটেন্ট ঢাকাই নির্মাতা আশফাক নিপুণ।

গত মঙ্গলবার দুপুরে ওটিটি পস্ন্যাটফর্মটি তাদের নতুন সিজনে মোট ৬টি সিরিজের নাম-পরিচয় ঘোষণা করেছে। 'জিম্মি' তারই একটি। গল্পে দেখা যাবে, সরকারি নিম্নপদস্থ কর্মচারী একজন মহিলা ১০ বছর ধরে কোনো প্রমোশন পায় না। স্বামী-স্ত্রীর টানাটানির সংসার। উচ্চাকাঙ্ক্ষী মহিলাটি একদিন অফিসের স্টোররুমে একটা বড় অঙ্কের টাকার বাক্স পায়। এই হঠাৎ পাওয়া টাকা নিয়ে শুরু হয় টানাপড়েন। শেষ পর্যন্ত লোভের কাছে 'জিম্মি' হয়ে পড়ে মহিলাটি।

সেই মহিলার চরিত্রেই দেখা যাবে জয়া আহসানকে। জানা গেছে শিগগিরই শুটিং শুরু হবে কিংবা হয়েও যেতে পারে। কারণ এ বিষয়ে এখনো মুখ খোলেননি জয়া আহসান।

তবে হইচই বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর সাকিব আর খান গণমাধ্যমকে পুরো আয়োজন প্রসঙ্গে বলেন, ''২০১৯ সালে 'ঢাকা মেট্রো' সিরিজের মাধ্যমে বাংলাদেশে যাত্রা করে হইচই। এরপর আমরা আরও ১৮টি সিরিজ রিলিজ করেছি, যা বিশ্বজুড়ে সমাদৃত হয়েছে। একটি ব্র্যান্ড হিসেবে হইচইয়ের লক্ষ্য সারা পৃথিবীতে বাংলা ভাষায় কথা বলা। দর্শকদের জন্য পছন্দসই বাংলা কনটেন্ট নির্মাণের উদ্দেশ্যে বাংলাদেশের খ্যাতিমান নির্মাতা এবং অভিনয়শিল্পীদের সঙ্গে প্রথম থেকে এখনো আমরা কাজ করছি। সামনেও করব।''

তারই প্রতিচ্ছবি মিলছে এবারের সিজনেও বাংলাদেশের একঝাঁক তারকা নির্মাতা ও শিল্পীর নাম দেখে। জয়ার মতো পরীমণিকেও এবারই প্রথম ওয়েব সিরিজে নিয়ে আসছে হইচই। তাকে নিয়ে 'রঙিলা কিতাব' বানাচ্ছেন অনম বিশ্বাস।

এছাড়া অপূর্বকে নিয়ে 'গোলাম মামুন' বানাচ্ছেন শিহাব শাহীন। মেহজাবীন চৌধুরীকে নিয়ে ভিকি জাহেদ বানাচ্ছেন 'মিথ্যাবাদী'। একই নির্মাতা চঞ্চল চৌধুরীকে নিয়ে বানাচ্ছেন 'রুমি'। অমিতাভ রেজা চৌধুরী মোশাররফ করিমকে নিয়ে বানাচ্ছেন 'বোহেমিয়ান ঘোড়া'।

সর্বশেষ
জনপ্রিয়