ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ৫ ১৪৩০

বিশ্বব্যাংক পাশে থাকবে বাংলাদেশে আইসিটি অবকাঠামো নির্মাণে

তথ্যপ্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১০:০৭, ১৯ মে ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট জুনায়েদ কামাল আহমদ বলেছেন, ‘বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের পরবর্তী ধাপে উত্তরণের লক্ষ্যে প্রয়োজনীয় আইসিটি অবকাঠামো বিনির্মাণে বিশ্বব্যাংক ও আইসিটি বিভাগ যৌথভাবে কাজ করবে।’

গতকাল বুধবার ( ১৮ মে) তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে বৈঠকে বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট এ কথা বলেন। রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি বিভাগে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে জানানো হয়, ন্যানোটেক, ফিনটেক, স্টার্টআপ ইকোসিস্টেম, বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সঙ্গে গবেষণা উন্নয়নের জন্য এক্সচেঞ্জ প্রোগ্রাম চালু ও ইনোভেশন হাব প্রতিষ্ঠা করা, বাংলাদেশ হাই-টেক পার্ক, স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের জন্য বৈদেশিক উৎস হতে বিনিয়োগ আহরণ এবং বাংলাদেশকে মধ্যমআয়ের দেশ থেকে উচ্চ মধ্যমআয়ের দেশে উত্তরণের জন্য বিনিয়োগ আহরণেও সার্বিক সহায়তা করবে বিশ্বব্যাংক।

এছাড়া ২০৪১ সালের মধ্যে স্মার্ট ও উদ্ভাবনী বাংলাদেশ বিনির্মাণে বিশ্বব্যাংক ও আইসিটি বিভাগ একসঙ্গে কাজ করার বিষয়ে ঐক্যমত পোষণ করেন।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডিজিটাল উদ্যোক্তা এবং উদ্ভাবন ইকো-সিস্টেম উন্নয়ন প্রকল্পের ইনোভেশন স্পেশালিস্ট আব্দুল বারি তুষার প্রমুখ।

সর্বশেষ
জনপ্রিয়