ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ময়মনসিংহ শিক্ষা বোর্ডে ৮১৩ শিক্ষার্থী অনুপস্থিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:২৪, ৬ নভেম্বর ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ময়মনসিংহের অধীনে এবছর ২০২২ সালের এইচএসসি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে শুরু হয়েছে। রবিবার (৬ নভেম্বর) প্রথম দিনে বাংলা পরীক্ষায় ৬৩ হাজার ১৫১ জন পরীক্ষার্থীর মধ্যে ৮১৩জন শিক্ষার্থী অনুপস্থত রয়েছে। চার জেলার ২৮৯টি ইনস্টিটিউটের ৮৯টি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। প্রথম দিনে বাংলা পরীক্ষায় জেলা ওয়ারী অনুপস্থিত শিক্ষার্থী হলো- ময়মনসিংহে ৩৯৯, নেত্রকোণায় ১৮৭, জামালপুরে ১৫৩ ও শেরপুরে ৭৪ জন।

সরকারি আনন্দ মোহন কলেজ ও সরকারি মুমিনুন্নিসা মহিলা কলেজ পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করে শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. গাজী হাসান কামাল জানান, শান্তিপূর্ণ ও সুষ্ঠু পরিবেশ পরীক্ষা গ্রহণের লক্ষ্যে এবারের পরীক্ষায় বোর্ডের একাধিক ভিজিলেন্স টিম গঠন করা হয়েছে। পরীক্ষা চলাকালীন সময়ে বোর্ডে কন্ট্রোলরুম চালু থাকবে। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নের জন্য প্রতিটি কেন্দ্রে একজন ম্যাজিস্ট্রেট ও পুলিশ মোতায়েন রয়েছে। সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা অনুষ্ঠিত হলেও শিক্ষার্থী ও অভিভাবকেরা দারুন খুশি । শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে পরীক্ষার শেষ পর্যন্ত সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগীতা কামনা করেন।

এইচএসসি পরীক্ষার বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন বিভাগীয় কমিশনার মো: শফিকুর রেজা বিশ্বাস ও জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ এনামুল হক। এ সময়ে উপস্থিত ছিলেন প্রফেসর ড. গাজী হাসান কামাল, চেয়ারম্যান, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ময়মনসিংহ, কেন্দ্র সচিব ও সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়