ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৮ ১৪৩১

শিক্ষার সার্বিক মানোন্নয়নে সবাই একসেঙ্গ কাজ করব: অধ্যাপক সেলিম উল্লাহ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:০৩, ৪ ফেব্রুয়ারি ২০২১  

প্রফেসর আই কে সেলিম উল্লাহ খোন্দকার

প্রফেসর আই কে সেলিম উল্লাহ খোন্দকার

শিক্ষক, শিক্ষার্থীসহ সবাইকে সঙ্গে নিয়ে ঢাকা কলেজের উন্নয়নে কাজ করবেন বলে জানিয়েছেন ঢাকা কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ প্রফেসর আই কে সেলিম উল্লাহ খোন্দকার। বুধবার নতুন অধ্যক্ষ হিসেবে দায়িত্ব গ্রহণের পর মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‌‘শিক্ষার্থী এবং শিক্ষার সার্বিক মানোন্নয়নে সবাই একসেঙ্গ কাজ করব। করোনা পরবর্তী জড়তা কাটিয়ে শিক্ষা কার্যক্রম চলমান করে ঘুরে দাঁড়ানোই এখন আমার কাছে বড় চ্যালেঞ্জ।

তিনি আরও বলেন, ‘বর্তমানে জ্ঞান-বিজ্ঞানের কল্যাণে পৃথিবী যেভাবে এগিয়ে যাচ্ছে সেই তুলনায় শিক্ষার গুণগতমান নিশ্চিত করা জরুরি। সেই লক্ষ্যে আমরা কাজ করব। এছাড়া সাত কলেজের চলমান সমস্যাগুলো নিয়েও যথাযথ ব্যবস্থা গ্রহণের মাধ্যমে সচল অবস্থা আনতে সর্বাত্মক চেষ্টা করব। এসব ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করছি।

সভায় কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী এবং সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা দিয়ে নতুন অধ্যক্ষকে বরণ করে নেয়া হয়।

এসময় ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকার চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ, ঢাকা কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক এটিএম মইনুল হোসেন, ঢাকা কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক ড. মো. আব্দুল কুদ্দুস সিকদারসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। নতুন অধ্যক্ষকে এসময় ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

প্রসঙ্গত, গত বছরের ২৫ নভেম্বর ঢাকা কলেজের তৎকালীন অধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদ ঢাকা বোর্ডের চেয়ারম্যান পদে প্রেষণে পদায়ন হন। যার ফলে অধ্যক্ষের পদ শূন্য হয় এবং নতুন করে এই নিয়োগের মাধ্যমে প্রফেসর আই কে সেলিম উল্লাহ খোন্দকারকে অধ্যক্ষ নিযুক্ত করা হয়। অধ্যক্ষ পদ শূন্য অবস্থায় ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পালন করছিলেন উপাধ্যক্ষ অধ্যাপক এ.টি.এম. মইনুল হোসেন।

সর্বশেষ
জনপ্রিয়