ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শেরপুরের নকলায় জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:০৫, ৪ ডিসেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

“কোভিড-উত্তর বিশ্বের টেকসই উন্নয়ন, প্রতিবন্ধী ব্যক্তির নেতৃত্ব ও অংশ গ্রহণ”-এই প্রতিপাদ্যকে ধারন করে শেরপুরের নকলায় ৩০তম আন্তর্জাতিক ও ২৩তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালন করা হয়েছে।

বাংলাদেশ প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষক সমিতি শেরপুর জেলা শাখার তত্ত্বাবধানে নকলা উপজেলাধীন কুর্শাবাদাগৈড় এলাকাস্থ নকলা অটিজম ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়।

“টেকসই নেতৃত্ব বিকাশে জাতীয়ভাবে প্রতিবন্ধীদের শিক্ষা নিশ্চিতকরণ” এই শ্লোগানকে সামনে নিয়ে র‌্যালীটি বিদ্যালয় প্রাঙ্গন থেকে শুরু হয়ে নকলা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ পরিষদ চত্তরে গিয়ে শেষ হয়।

নকলা অটিজম ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আক্রাম হোসেনের নেতৃত্বে অনুষ্ঠিত র‌্যালীর অগ্রভাগে ছিলেন সহকারী প্রধান শিক্ষক মো. মঞ্জুরুল ইসলাম, সহকারী শিক্ষ খোরশেদ আলম, সানোয়ার হোসেন, সাদ্দাম হোসেন, সুহেল রানা, আরিফুন নাহার, নুসরাত জাহান চায়না, সীমু আক্তার প্রমুখ।

এ র‌্যালীতে নকলা অটিজম ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক-কর্মচারীসহ ওই বিদ্যালয়ের দেড়শতাধিক প্রতিবন্ধী শিক্ষার্থী, নকলা প্রবীণ ও প্রতিবন্ধী হিতৈষী সংস্থার নেতৃবৃন্দ, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও স্থানীয় সাংবাদিকগন অংশ গ্রহন করেন।

র‌্যালী চলাকালে শিক্ষক-কর্মচারীরা অনলাইনে আবেদনকৃত প্রতিবন্ধী বিদ্যালয় সমূহের এমপিও করাসহ ১১টি দাবী বাস্তবায়ন করার দাবী জানান। তাছাড়া অটিজম ও বুদ্ধি প্রতিবন্ধী শিক্ষার্থীদের শিক্ষা মানোন্নয়নে “সেবা হউক শিক্ষার উপকরণ” এমনসব দাবী উত্থাপন করা হয়।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়