ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সরকার হাওরে আর সড়ক নির্মাণ করবে না: পরিকল্পনামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:১১, ৪ জুলাই ২০২২  

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, সরকার হাওরে আর সড়ক নির্মাণ করবে না। যেখানে প্রয়োজন হবে সেখানে উড়াল সড়ক নির্মাণ করা হবে।

রোববার দুপুরে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার পাথারিয়া ইউপিতে বন্যাদুর্গত এলাকা পরিদর্শন শেষে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, হাওর এলাকায় পানিপ্রবাহ স্বাভাবিক রাখতে প্রধানমন্ত্রী পরিষ্কার বলে দিয়েছেন যত্রতত্র আর রাস্তা নয়, এখন থেকে উড়াল সড়ক হবে। শেখ হাসিনার সরকার যতদিন আছে উন্নয়নে দেশ আরো আলোকিত হবে। তাই উন্নয়নের স্বার্থেই ঐক্যবদ্ধ হয়ে শেখ হাসিনার সরকারের সঙ্গে থাকতে হবে।

পরিকল্পনামন্ত্রী আরো বলেন, দুর্যোগ মোকাবিলায় আমাদের সরকারের মহাপরিকল্পনা রয়েছে। এর মধ্যে বন্যায় ক্ষতিগ্রস্থদের পুনর্বাসনে অগ্রাধিকার দেওয়া হয়েছে। ক্ষতিগ্রস্থদের জন্য বড় প্রকল্প আসছে। প্রথমে ত্রাণ, এরপর নির্মাণ। যাদের ঘরবাড়ি ভেঙে গেছে তাদের সহায়তা দেওয়া হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এরই মধ্যে সুনামগঞ্জের বন্যাকবলিত এলাকা পরিদর্শন করে গেছেন। এমনিতেই ভূমিহীনদের শেখ হাসিনার সরকার ঘর তৈরি করে দিচ্ছে। আরো ঘর করে দেওয়া হবে।

শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. আনোয়ার উজ জামানের সভাপতিত্বে ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেনের সঞ্চালনায় ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন- দরগাপুর মাদরাসার মুহতামিম নুরুল ইসলাম খান, সুনামগঞ্জের পৌর মেয়র নাদের বখত, পাথারিয়া ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন প্রশাসনের পদস্থ কর্মকর্তারা, রাজনৈতিক নেতা ও জনপ্রতিনিধিরা।

সর্বশেষ
জনপ্রিয়