ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

মদন পৌর নির্বাচনে সংরক্ষিত ওয়ার্ডে প্রার্থী তৃতীয় লিঙ্গের সোনালী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:১৬, ৩ ডিসেম্বর ২০২০  

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

প্রথম ধাপের আরও ২৪টি পৌরসভার সঙ্গে নির্বাচন হবে নেত্রকোনার মদনেও। এই নির্বাচনে প্রথমবারের মতো তৃতীয় লিঙ্গের কোনো ব্যাক্তি প্রার্থী হতে মনোনয়ন দাখিল করেছেন। মদন পৌরসভার ৩, ৪, ৫ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর পদে মনোনয়ন দাখিল করা ব্যক্তি হলেন সেজ্যোতি তালুকদার সোনালী।

মঙ্গলবার সংরক্ষিত নারী কাউন্সিলর পদের জন্য মনোনয়ন দাখিল করেছেন তিনি। আরও চার জন এই পদে মনোনয়ন জমা দিয়েছেন। যাচাই-বাছাইয়ে কেউ বাদ না পড়লে সোনালীকে বাকি চার জনের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে।

মদন স্বপ্নের ছোঁয়া সমাজকল্যাণ সংস্থা নামক একটি সংগঠনের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন সোনালী। সমাজে অবহেলিত তৃতীয় লিঙ্গের নাগরিকদের জীবনমান উন্নয়ন, ভিক্ষাবৃত্তি ও চাঁদাবাজি দূর করে তাদের স্বাবলম্বী করে তোলা এবং দুঃস্থ ও প্রতিবন্ধীদের জন্য এই সংগঠন নিয়ে কাজ করে যাচ্ছেন। সেই সুবাদেই এলাকাবাসীর কাছে পরিচিত তিনি।

সোনালী সারাবাংলাকে জানান, আমি দীর্ঘদিন ধরে এলাকার অসহায়, গরীব ও অবহেলিত হিজড়াদের নিয়ে কাজ করছি। তাদের আর্থিক সহযোগিতাসহ নানা সমস্যায় পাশে থাকি। তৃতীয় লিঙ্গের মানুষ ছাড়াও ৩, ৪ ও ৫ নম্বর ওয়ার্ডের সাধারণ মানুষের জন্য যেন আরও বেশি সেবা করতে পারি, সেই সুযোগ পেতেই নির্বাচনে প্রার্থী হয়েছি।

তৃতীয় লিঙ্গের নাগরিকদের নিয়ে সমাজে যে নেতিবাচক ধারণা প্রচলিত, তার পরিপ্রেক্ষিতে নির্বাচনে নিজের গ্রহণযোগ্যতা কেমন মনে করছেন— এমন প্রশ্নের জবাবে সোনালী বলেন, আমি মানুষের সঙ্গে মিশেছি, মানুষের জন্য কাজ করেছি। নির্বাচনে প্রার্থী হিসেবে গ্রহণযোগ্যতা কতটুকু, সেটি ভোটেই প্রমাণ হবে।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়