ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার!

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৯:৪৫, ২৯ নভেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়ন্স লিগে রোববার লিগ ওয়ানে সেইন্ট এটিয়েনের বিপক্ষে ৩-১ ব্যবধানে জয় পেয়েছে পিএসজি। মাঠের জয় ছাপিয়েও বড় দুঃসংবাদ ম্যাচের শেষ মুহূর্তে নেইমারের ইনজুরি। পায়ে চোট পেয়ে শেষ পর্যন্ত কাঁদতে কাঁদতে মাঠ ছাড়েন পিএসজির ব্রাজিলিয়ান এই তারকা।

ম্যাচের ৮৭তম মিনিটে এ ঘটনা ঘটে। ইভান মাকোর ট্যাকল থেকে বাঁচতে লাফ দেন নেইমার। কিন্তু তার বা পা ডান পায়ের ওপর পড়ে গোড়ালি বেঁকে যায় ব্রাজিলিয়ান তারকার। এরপরই মাঠে শুয়ে পড়ে কাঁদতে শুরু করেন। শেষমেশ তাকে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয়। মাঠ থেকে তাকে উঠিয়ে নেওয়ার সময়ই বুঝা যাচ্ছিল, গোড়ালিতে মারাত্মক আঘাত পেয়েছেন নেইমার।

রোববার লিগ ওয়ানে সেইন্ট এটিয়েনের বিপক্ষে শুরু থেকেই আধিপত্য ধরে রেখেও প্রথমে গোল হজম করে বসে খোদ মেসিরা। তবে শেষমেশ ৩-১ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে মরিসিও পচেত্তিনোর শিষ্যরা। 

দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে এই ম্যাচ দিয়েই পিএসজির জার্সিতে অভিষেক হয়েছে সার্জিও রামোসের। নতুন ক্লাবের হয়ে শুরুটা তাই জয়েই রাঙালেন একসময় রিয়াল মাদ্রিদে খেলা স্প্যানিশ এই তারকা।

এক গোলে পিছিয়ে পড়ার পর পিএসজিকে সমতায় ফেরান মার্কুইনিস। ম্যাচটিতে দুটি গোল করেছেন তিনি। অন্যদিকে, মেসির আর্জেন্টাইন সতীর্থ ডি মারিয়ার পা থেকে এসেছে বাকি আরেকটি গোল। ম্যাচজুড়ে দাপট দেখানো পিএসজির সামনে লিড নেওয়ার প্রথম সুযোগ এসেছিল ম্যাচের ১৩তম মিনিটে। কিন্তু ফরাসি ফরোয়ার্ড এমবাপ্পের জোরালো শট দারুণভাবে প্রতিহত করেন প্রতিপক্ষের গোলরক্ষক। এই আক্রমণের কিছুক্ষণ পরই উল্টো গোল খেয়ে বসে পচেত্তিনোর পিএসজি।

ম্যাচের ৪৫তম মিনিটে এমবাপ্পেকে ফাউল করে লাল কার্ড দেখেন টিমোথি কোলোডজিজ্যাক। এর মিনিট দুয়েক বাদে মেসির বানানো বল দারুণ হেডে প্রতিপক্ষের জালে পাঠায় মার্কুইনিস। সমতায় ফেরে পিএসজি। এরপর দশজন নিয়ে এটিয়েন ভালো লড়াই করলেও আর গোলের দেখা পায়নি। উল্টো আরো দুই গোল হজম করে স্বাগতিকরা।

সর্বশেষ
জনপ্রিয়