ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

ময়মনসিংহে দুই দিন করে রিমান্ডে ৪ জঙ্গি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:৫৪, ৫ সেপ্টেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ময়মনসিংহে গ্রেফতারকৃত নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি'র চারসদস্যকে দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। রোববার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে ময়মনসিংহের কোর্ট ইন্সপেক্টর প্রসুন কান্তি দাস এ তথ্য নিশ্চিত করেছেন।    

রিমান্ডে পাঠানো জেএমবি সদস্যরা হলেন ময়মনসিংহের জুলহাস উদ্দিন কাদেরী ওরফে মেহেদী, মো. আলাল ওরফে ইসহাক, ব্রাহ্মণবাড়ীয়ার মোহাম্মদ রোবায়েদ আলম ও রংপুরের মো. আবু আইয়ুব ওরফে খালিদ।  

প্রসুন কান্তি দাস আরও জানান, পুলিশের করা ১০ দিনের রিমান্ড আবেদনের প্রেক্ষিতে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. আব্দুল হাই এ আদেশ দিয়েছেন।

এর আগে শনিবার রাতে র‌্যাব-১৪'র সুবেদার মো. আনোয়ার হোসেন বাদি হয়ে কোতোয়ালি মডেল থানায় সন্ত্রাস বিরোধী আইনে গ্রেফতারকৃত জঙ্গিদের বিরুদ্ধে থানায় মামলা করেন।

শুক্রবার ভোরে গোপন সংবাদে র‌্যাব-১৪ এর একটি দল খাগডহর এলাকায় অভিযান চালালে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে জঙ্গিরা গুলি ছুড়ে। এ সময় র‌্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়লে কিছুক্ষণ গুলিবিনিময়ের পর ঘটনাস্থল থেকে চার জঙ্গিকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, তিন রাউন্ড গুলি, আটটি বোমা সদৃশ বস্তু, চারটি ব্যাগ, দরজা ও লক ব্রেকিংসহ বিভিন্ন সরঞ্জামাদি এবং একটি ইঞ্জিন চালিত নৌকা উদ্ধার করা হয়।  

পরে সংবাদ সম্মেলনে র‍্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জঙ্গি সংশ্লিষ্টতা ও উদ্দেশ্য সম্পর্কে তথ্য দিয়েছে। তারা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির এহসার সদস্য। এ স্তরের সদস্যরা বিভিন্ন জঙ্গি অপারেশনে সক্রিয় অংশগ্রহণ করে থাকে। সম্প্রতি জঙ্গির এ সদস্যরা বেশ কয়েকটি আর্থিক প্রতিষ্ঠানে ডাকাতি করার পরিকল্পনা নিয়ে ময়মনসিংহে আসছিলেন।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়